Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

চুনারুঘাটে কাদাময় রাস্তায় ধান রোপন করে প্রতিবাদ

চুনারুঘাট প্রতিনিধি ॥ চুনারুঘাটে রাস্তায় ধানগাছ রোপন করে প্রতিবাদ জানিয়েছে এলাকাবাসী। গতকাল শনিবার দুপুরের দিকে সাটিয়াজুরী ইউনিয়নে আটালিয়া গ্রামবাসীর উদ্যোগে এই অভিনব প্রতিবাদ জানানো হয়। প্রতিবাদে এলাকার সর্বস্তরের জনতা অংশগ্রহন করে। প্রতিবাদী এলাকাবাসী জানান, স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে বার বার সংস্কারের দাবী জানালেও কোন কাজ হয়নি। ফলে বাধ্য হয়ে এলাকাবাসী এ প্রতিবাদ করে।
ভুক্তভোগী জনতা জানান, আটালিয়া সালাম বাজার থেকে পনারগাঁও সড়ক ও জনপথের রাস্তা পর্যন্ত প্রায় ৩ কিলোমিটার রাস্তার করুন দশায় পরিণত হয়েছে। সামান্য বৃষ্টি হলেই রাস্তাটি কাদায় একাকার হয়ে যায়। কাদা দিয়েই চলাচল করে আটালিয়া, শাহপুর, শেখপাড়া, পনারগাঁওসহ এলাকার জনসাধারনসহ স্কুল কলেজের ছাত্রছাত্রীরা।
আটালিয়া গ্রামের মুরুব্বি চান্দ আলী (৭৫) জানান, রাস্তাটি পাকাকরণ না হউক কিছুটা সংস্কার করে দিলেও মানুষের দুর্ভোগ কিছুটা লাঘব হত। কিন্তু কিছুই হয়নি। তাই প্রতিবাদ জানাতে রাস্তায় ধানের চারা রোপন করেছি। আটালিয়া প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকও রাস্তাটি পাকাকরণের দাবি জানান।
প্রতিবাদে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন আরজু মিয়া, আফরুজ আলী, আব্দুল্লাহ তালুকদার, কাউসার আহমেদ, রুবেল তালুকদার, কাউসার খানসহ শতাধিক লোক। এলাকাবাসী রাস্তাটি পাকাকরণের জন্য যথাযথ কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন।