Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

মাধবপুরে মহাসড়কে গাছ ফেলে গণপরিবহনে দুর্ধর্ষ ডাকাতি

স্টাফ রিপোর্টার ॥ মাধবপুরে ঢাকা-সিলেট মহাসড়কে গাছ কেটে ফেলে গণপরিবহনে দুর্ধর্ষ ডাকাতি হয়েছে। এ সময় ডাকাতরা যাত্রীদের কাছ থেকে মালামাল ও টাকা পয়সা লুট করে নিয়ে যায়। মঙ্গলবার দিবাগত গভীর রাতে রতনপুর গ্রামের কাছে স্কয়ার কোম্পানি সন্নিকটে ডাকাতির ঘটনাটি ঘটে। তবে পুলিশের দাবী কোন ডাকাতির ঘটনা ঘটেনি। রাস্তায় গাছ কাটার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছুলে ডাকাতরা পালিয়ে যায়।
স্থানীয় সূত্রে জানা গেছে, ওই রাতে একদল ডাকাত উল্লেখিত স্থানে সড়কের পাশে বড় কড়ই গাছ কেটে সড়কে ফেলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। এ উভয় দিক থেকে আসা যানবাহন আটকা পড়ে। পরে ডাকাতরা গাড়ির যাত্রীদের কাছ থেকে নগদ টাকা, মোবাইল ফোন, স্বর্ণালঙ্কারসহ মালামাল লুট করে নিয়ে যায়। খবর পেয়ে শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানা পুলিশ ও মাধবপুরে থানা পুলিশ ঘটনাস্থলে পৌছুলে ডাকাতরা পালিয়ে যায়।
এ ব্যাপারে শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানা এএসআই বেলাল আহমেদ জানান, রতনপুরের স্কয়ার কোম্পানি এলাকায় ডাকাতি হচ্ছে এমন খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছুলে ডাকাতরা পালিয়ে যায়। ডাকাতরা চেষ্ঠা চালালেও তারা ডাকাতি করতে পারেনি।
মাধবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী জানান, একটি সংঘবদ্ধ ডাকাতদল গাছ কেটে রাস্তায় ফেলে রেখে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। তবে তা সফল হয়নি।
এদিকে ডাকাতদলের কবলে পড়া হৃদয় আহমেদ নামে এক যুবক জানান, রাস্তায় গাছ ফেলে ওই এলাকায় ডাকাতরা বেশ কিছু গাড়িতে ডাকাতি চালিয়েছে। তারা যাত্রীদের অস্ত্রের মুখে জিম্মি করে টাকা পয়সা লুট করে নিয়ে গেছে।