Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

রমজানে নামাজের সময়সূচী নির্ধারণে সভা অনুষ্টিত

প্রেস বিজ্ঞপ্তি ॥ আসন্ন পবিত্র মাহে রমজানে নামাজের সময়সূচী নির্ধারণে মসজিদ সমন্বয় সুন্নী সংগ্রাম পরিষদের এক সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার অস্থায়ী কার্যালয়ে সংগঠনের সভাপতি আলহাজ্ব মোঃ রইছ মিয়ার সভাপতিত্বে সংগঠনের মহাসচিব মাওঃ কাজী এম এ জলিলের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, অধ্যক্ষ মাওঃ গোলাম সারওয়ার আলম, মুফতি মাওঃ আব্দুল মজিদ পিরিজপুরী, মাওঃ গোলাম মোস্তফা নবীনগরী, মুফতি তাহির উদ্দিন সিদ্দিকী, মাওঃ নাসির উদ্দিন আখঞ্জী, মাওঃ আবু তৈয়ব মুজাহিদী, মাওঃ আব্দুল আজিজ, মাওঃ আব্দুল কাইয়ুম, মাওঃ আব্দুল মজিদ প্রমুখ।
রমজানের পবিত্রতা রক্ষার্থে সভায় বক্তাগণ বলেন, দিনের বেলা হোটেল রেস্তোরা, সকল প্রকার অশ্লীল প্রচারনা বন্ধ ও দ্রব্যমূল্য সহনশীল রাখতে হবে। নামাজের জামাত চলাকালীন সময়ে যেকোন প্রকারের বাদ্যযন্ত্র না বাজানোর জন্য সমাজের সর্বস্তরের জনগণের প্রতি আহ্বান জানানো হয়। পবিত্র রমজান মাসে বিশেষ করে তারাবীর নামাজ, ইফতার ও সেহেরীর সময়ে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করার জন্য বিদ্যুৎ কর্তৃপক্ষের নিকট অনুরোধ জানানো হয়।
১ লা রমজান থেকে ৬ রমজান পর্যন্ত মুসল্লীদের সুবিধার্থে তারাবির নামাজে দেড় পারা করে এবং বাকী দিনগুলিতে এক পারা করে তেলাওয়াত করার জন্য হাফিজ সাহেবদের প্রতি অনুরোধ জানানো হয়। এছাড়া এশার ওয়াক্ত শুরুর সাথে সাথে আযান দিয়ে প্রতিদিন ৮.৩০ মিনিটে এশার জামাত, সেহেরীর শেষ সময়ের ৬ মিনিট পরে ফজরের আযান ও আযানের ১৫ মিনিট পরে ফজরের নামাজের জামাত এবং মাগরিবের আযানের ১৫ মিনিট পর জামাত আদায়ের জন্য সকল মসজিদের ইমাম ও খতিববৃন্দের প্রতি অনুরোধ জানানো হয়।