Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

সুজাতপুরে মূর্তি ও মন্দির ভাংচুর মামলায় আটক দুই ব্যক্তিকে কারাগারে প্রেরণ

স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচং উপজেলার সুজাতপুর ইউনিয়নের শতমুখা গ্রামের আতরপুরহাটিতে কালি মন্দির ও মূর্তি ভাংচুরের ঘটনায় আটক দুই ব্যক্তিকে কারাগারে প্রেরণ করা হয়েছে। গতকাল দুপুরে মামলার তদন্তকারী কর্মকর্তা সুজাতপুর পুলিশ ফাড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক তদন্ত তাদেরকে বিরুদ্ধে রিমান্ড আবেদন জানিয়ে আদালতে প্রেরণ করেন। আদালত তাদেরকে কারাগারে প্রেরণ করেন। জানা যায়, গত ৯ মে বুধবার দিবাগত রাতের কোন এক সময় একদল দূর্বৃত্ত সুজাতপুর ইউনিয়নের শতমুখা গ্রামের আতরপুরহাটির কারী মন্দিরের ঢুকে ৬টি মূর্তি, পূজার জন্য রক্ষিত বিভিন্ন সরঞ্জামাদী, মন্দিরের দরজা জানালায় ব্যাপক ভাংচুর করে ও ফিতলের সরঞ্জামাদী লুঠপাট করে নিয়ে যায়।
এ ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে পুলিশ শুভংপুর গ্রামের কালা মিয়ার পুত্র এলাকার কুখ্যাত মাদক সম্রাট জাক্কু মিয়া (৩৫) ও একই গ্রামের মৃত আরজু মিয়ার ছেলে নাজু মিয়া (৪০) কে বৃহস্পতিবার বিকেলে গ্রেফতার করে।
এ ঘটনায় আটক নাজু মিয়াকে প্রধান আসামী করে ১০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৮/১০ জনের বিরুদ্ধে বানিয়াচং থানায় মামলা দায়ের করেন মন্দির কমিটির সভাপতি মহাপ্রভূ দাস।
মামলা সুত্রে জানা যায়, বুধবার দুপুরে এলাকার এক প্রভাবশালী ব্যক্তির নির্দেশে এক্সেবেটরের মাধ্যমে মন্দিরের জমি থেকে জোর পুর্বক মাটি কেটে নিয়ে যাচ্ছিল জাক্কু ও নাজুসহ ২০ থেকে জন লোক। এতে মন্দির পরিচালনা কমিটির লোকজন বাধা দিলে তাদের সাথে বাকবিতন্ডা হয়। বাক বিতন্ডার এক পর্যায়ে জাক্কুসহ অন্যান্যরা এক্সেবেটরটি মন্দিরের পাশে রেখে বাড়ি চলে যায়। ওই বাক-বিতন্ডার জের ধরে বুধবার গভীর রাতে মন্দিরের দরজা-জানালাসহ ৬টি মাটির তৈরি মূর্তি ভাংচুর করে পাশের খাদে ফেলে দেয় দুর্বৃত্তরা। সকালে মন্দিরে পূজা দিতে গেলে মন্দিরসহ মূর্তি ভাংচুর দেখেন পুজারীরা। খবর পেয়ে হবিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার শৈলেন চাকমা ও বানিয়াচং থানার ওসি ঘটনাস্থল পরিদর্শনকরেন। এদিকে তাদেরকে ছাড়িয়ে শুভংপুর গ্রামের সাবেক এক আওয়ামীলীগ নেতা পুলিশের কাছে তদবিরও করেন।
সুজাতপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোহাম্মদ আল আমিন জানান, গ্রেফতারকৃত জাক্কু মিয়া ও নাজু মিয়াকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে। ঘটনায় আর কে কে জড়িত এবং রহস্য উদঘাটনে তাদেরকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে। এছাড়া অন্যান্য অভিযুক্তদের গ্রেফতারে আমাদের চেষ্টা অব্যাহত আছে।