Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

বানিয়াচঙ্গের সুজাতপুরে মূর্তি ও মন্দির ভাংচুর ॥ আটক দুই

স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচং উপজেলার সুজাতপুর ইউনিয়নের শতমুখা গ্রামের আতরপুরহাটিতে কালিমন্দির ও মূর্তি ভাংচুরের ঘটনা ঘটেছে। বুধবার রাতে কোন এক সময় এ ভাংচুর করে দুর্বৃত্তরা। এ সময় দূর্বৃত্তরা মন্দিরের ৬টি মূর্তি, পূজার জন্য রক্ষিত বিভিন্ন সরঞ্জামাদী, মন্দিরের দরজা জানালায় ব্যাপক ভাংচুর করে ও ফিতলের সরঞ্জামাদী লুঠপাট করে নিয়ে যায়। ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে পুলিশ দুই জনকে আটক করেছে। আটককৃতরা হচ্ছে, শুভংপুর গ্রামের কালাই মিয়ার পুত্র জাক্কু মিয়া (৩৫) ও একই গ্রামের মৃত আরজু মিয়ার ছেলে নাজু মিয়া (৪০)। গতকাল বৃহস্পতিবার বিকালে নিজ বাড়ি থেকে তাদেরকে আটক করা হয়।
এদিকে ভাংচুরের ঘটনায় আটক নাজু মিয়াকে প্রধান আসামী করে ১০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৮/১০ জনের বিরুদ্ধে বানিয়াচং থানায় লিখিত অভিযোগ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যার দিকে মন্দির কমিটির সভাপতি মহাপ্রভূ দাস বানিয়াচং থানায় লিখিত অভিযোগ করেন।
জানা যায়, বুধবার দুপুরে এক্সে বেটরের মাধ্যমে মন্দিরের জমি থেকে জোর পুর্বক মাটি কেটে নিয়ে যাচ্ছিল জাক্কু ও নাজুসহ ২০/২২ জন লোক। এতে মন্দির পরিচালনা কমিটির লোকজন বাধা দিলে তাদের সাথে বাকবিতন্ডা হয়। এক পর্যায়ে জাক্কুসহ অন্যান্যরা এক্সেবেটরটি মন্দিরের পাশে রেখে বাড়ি চলে যায়। বুধবার রাতে মন্দিরের দরজা-জানালাসহ ৬টি মাটির তৈরি মূর্তি ভাংচুর দুর্বৃত্তরা পাশের খাদে ফেলে দেয়। সকালে মন্দিরে পূজা দিতে গেলে মন্দিরসহ মূর্তি ভাংচুর দেখেন পুজারীরা। ঘটনার খবর পেয়ে হবিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার শৈলেন চাকমা ও বানিয়াচং থানার ওসি ঘটনাস্থলে যান। এ সময় পুলিশ মন্দির পার্শ্ববর্তী শুভংপুর গ্রামের জাক্কু মিয়া ও নাজু মিয়াকে আটক করে থানায় নিয়ে আসে।
স্থানীয়রা জানান, মন্দিরের ভূমি নিয়ে বিরোধ চলছে ওই প্রভাবশালী ব্যক্তি ও জাক্কু মিয়াসহ আরো কয়েকজনের সাথে। বুধবার মন্দিরের সামনের জায়গায় এক্সেবেটর মেশিন দিয়ে কাটতে যান জাক্কু মিয়াসহ আরো কয়েকজন। এ সময় মন্দির কমিটির সভাপতি মহাপ্রভূ দাসসহ আতরপুরহাটির লোকজন মাটি ভরাটে আপত্তি জানান।
সুজাতপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোহাম্মদ আল-আমিন জানান, অভিযুক্ত দুজনকে গ্রেফতার করা হয়েছে। অন্যান্য অভিযুক্তদের গ্রেফতারে পুলিশের চেষ্টা অব্যাহত আছে।