Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

হবিগঞ্জে ঝড়ে ব্যাপক ক্ষতি ঘর-বাড়ি বিধ্বস্ত, বিদ্যুৎ বিপর্যয়

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জে ভারীবর্ষণ, ঝড় ও শিলাবৃষ্টিতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। সোমবার সন্ধ্যা ৭টা থেকে গতকাল মঙ্গলবার পর্যন্ত থেমে থেমে ভারীবর্ষণ ও ঝড়ে হবিগঞ্জ সদর উপজেলার নিজামপুর ইউনিয়নসহ আশপাশের এলাকায় শতাধিক ঘর-বাড়ি বিধ্বস্ত হয়েছে। উপড়ে পড়েছে অসংখ্য গাছপালা। এছাড়াও বৈদ্যুতিক লাইনের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এতে করে টানা প্রায় ২০ঘণ্টা বিদ্যুৎসরবরাহ বন্ধ ছিল।
নিজামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তাজউদ্দিন আহমেদ জানান, সোমবার রাতে ঝড় এবং শিলাবৃষ্টি শুরু হয়। এতে তার ইউনিয়নের সৈয়দপুর, মিঠাপুর, নিতাইচক, ফকিরাবাদ ও মাহমুদপুর গ্রামে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। ওই সব এলাকার শতাধিক ঘরবাড়ি সম্পূর্ণ এবং আংশিক ক্ষতিগ্রস্ত হয়। মিঠপুর গ্রামের মসজিদের চাল উড়ে যায়, সৈয়দপুর বাজারে বৈদ্যুতিক খুঁটি ভেঙে পড়ায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়, কয়েকশ’ গাছপালা উপড়ে পড়ে।
ঝড় ও শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত এলাকাসমূহ গতকাল পরিদর্শন করেছেন হবিগঞ্জ সদর উপজেলার নির্বাহী অফিসার মর্জিনা বেগম এবং প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ জাহান।
প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ জাহান জানান, স্থানীয়ভাবে যতটা ক্ষয়ক্ষতির দাবি করা হচ্ছে, বাস্তবে ততটা হয়নি। প্রকৃত ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরির মাধ্যমে সরকারিভাবে সহযোগিতার চেষ্টা করা হবে।
এদিকে হবিগঞ্জ সদর উপজেলার গোপায়া ইউপি চেয়ারম্যান মো. আক্তার হোসেন জানান, তার ইউনিয়নে ঝড় এবং শিলাবৃষ্টিতে আংশিক ক্ষয়ক্ষতি হয়েছে।