Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

বানিয়াচং পল্লীবিদ্যুৎ অফিসে দুর্নীতি প্রতিরোধে সভা ॥ অফিস দুর্নীতি করে না ॥ করে ইলেক্ট্রেশিয়ান ও দালালরা

স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচং পল্লীবিদ্যুৎ অফিসে দুর্নীতি বিরোধী আলোচনা সভা হয়েছে। মঙ্গলবার সকালে পল্লীবিদ্যুৎ কার্যালয়ে এ সভা হয়। এ সময় অফিসের কর্মকর্তা-কমচারীসহ সেবাগ্রহীতারা উপস্থিত ছিলেন। উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে এ সভা অনুষ্ঠিত হয়। হবিগঞ্জ পল্লীবিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার মোঃ ছোলায়মান মিয়ার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন দুর্নীতি দমন কমিশনের হবিগঞ্জ জেলা সমন্বিত কার্যালয়ের উপ-পরিচালক মলয় কুমার সাহা। বিশেষ অতিথি ছিলেন সহকারী উপ-পরিচালক মোঃ এরশাদ মিয়া।
ডিজিএম মোহাম্মদ আবু জাফরের সঞ্চালনায় বক্তব্য দেন এজিএম কাজী রকিবুল ইসলাম, এলাকা পরিচালক খায়রুল বাসার সোহেল, বানিয়াচং দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি বিপুল ভূষণ রায়, সদস্য সচিব উপাধ্যক্ষ আতাউর রহমান, সহ-সভাপতি মোবাশ্বির আহমদ, সদস্য ডাঃ আবু তাহের, ভানু চন্দ্র চন্দ, তোফায়েল রেজা সোহেল, সাংবাদিক মখলিছ মিয়া প্রমূখ।
প্রধান অতিথি দুদক উপ-পরিচালক মলয় কুমার সাহা বলেন, সরকার দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্সে। কর্মকর্তা ও কর্মচারীরা জনগণের সেবক। চাকুরি করে অসৎ উপায়ে অঢেল সম্পত্তির মালিক বনেছেন এই রকম কর্মকর্তা ও কর্মচারীদের বিরুদ্ধে যে কেউ দুদকের হট লাইন ১০৬ নম্বরে অভিযোগ করার সুযোগ রয়েছে। দুদক তদন্তক্রমে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে।
সভায় গ্রাহক ও নেতৃবৃন্দের বিভিন্ন প্রশ্নের জবাবে হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার মোঃ ছোলায়মান মিয়া বলেন, নতুন বিদ্যুৎ সংযোগে পল্লী বিদ্যুৎ অফিসে দুর্নীতি হয় না। দুর্নীতি করে স্থানীয় দালাল ও ইলেক্ট্রেশিয়ানরা। গ্রামে বিদ্যুতায়নের ক্ষেত্রে স্থানীয় দালাল ও ইলেক্ট্রেশিয়ানরা যোগসাজস করে বিপুল অর্থ হাতিয়ে নেয়। ইতিমধ্যে ক’জন ইলেক্ট্রেশিয়ানদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে। ভবিষ্যতেও দুর্নীতির অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে। অফিসের কোনো কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে দুর্নীতির সুস্পষ্ট অভিযোগ পেলে সাথে সাথে কঠোর ব্যবস্থা নেবেন।