Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নবীগঞ্জের বাওয়ানী চা-বাগানে ১১৫ পরিবারের বিদ্যুৎ সংযোগ উদ্বোধন করলেন এমপি কেয়া চৌধুরী

প্রেস বিজ্ঞপ্তি ॥ নবীগঞ্জ উপজেলার পানিউমদা ইউনিয়নের পাহাড়ি এলাকায় অবস্থিত বাওয়ানী চা বাগান। এ বাগানের বাসিন্দা চা শ্রমিকরা বিদ্যুৎ বঞ্চিত ছিলেন। বিষয়টি জেনে জননেত্রী শেখ হাসিনা সরকারের কাছ থেকে ১ কোটি ১৬ লাখ ৭৫ হাজার টাকা বরাদ্দ নিয়ে আসেন এমপি কেয়া চৌধুরী। এ বরাদ্দে হপবিস বিদ্যুৎ লাইন নির্মাণ করে। নির্মিত লাইনের মাধ্যমে এ বাগানের বঞ্চিত ১১৫ পরিবারে বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়।
তাই রবিবার বিকেলে তৃণমূল লোকজনকে সাথে নিয়ে এমপি কেয়া চৌধুরী এ বিদ্যুৎ সংযোগ উদ্বোধন করেন। বাগানের স্কুল মাঠে আয়োজিত উদ্বোধনী সভায় প্রধান অতিথি’র বক্তব্যে এমপি কেয়া চৌধুরী বলেন, কেউই বিদ্যুতের আলোর সুবিধা ভোগ করা থেকে বঞ্চিত হবেন না। জননেত্রী শেখ হাসিনা সরকারের উপহার হিসাবে নবীগঞ্জ-বাহুবলের ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছাতে পারছি বলেই, নিজেকে ধন্য মনে করছি।
তিনি বলেন, স্থানে স্থানে গিয়ে তৃণমূলের স্বার্থে বরাদ্দ প্রদান করছি। এ বরাদ্দে ব্যাপক উন্নয়ন কাজ চলমান রয়েছে। উন্নয়নেরধারা অব্যাহত রাখতে হলে আগামী সংসদ নির্বাচনে নৌকায় ভোট দিতে হবে। নৌকা ছাড়া উন্নয়ন হয় না। বিএনপি-জামায়াত ক্ষমতায় ছিল। উন্নয়ন হয়নি। হয়েছে বোমাবাজি। তাই মানুষ তাদের থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। তিনি বলেন, এ সরকার চা শ্রমিকদের জীবনমানকে এগিয়ে নিতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। যার ফলে শ্রমিকদের জীবনযাত্রায় গতি আসছে। তিনি বলেন, শ্রমিকরা নৌকাকে ভুলেনি। নৌকাও তাদেরকে ভুলেনাই। কোনদিন ভুলবেও না। তিনি বলেন, বিদ্যুৎ পেয়েছেন। গর্ভবতী নারী চা-শ্রমিকদের হাসপাতালে যাতায়াতের জন্য ২০ হাজার টাকা মূল্যের একটি ভ্যান গাড়ী, ৫ লাখ টাকা ব্যয়ে ইমাম ও বাওয়ানী ২টি চা-বাগানে মন্দির উন্নয়নে বরাদ্দ দিয়েছি। বাগানের রাস্তার উন্নয়নের চেষ্টা করব ইনশাল্লাহ। বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক অনুপ কুমার দেব, নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতিমিনাল কান্তি রায়, বাওয়ানী চা-বাগানের উপ-সহকারী মহা-ব্যবস্থাপক ফখরুল ইসলাম, হপবিস’র এজিএম রুহুল আমিন, বাহুবল উপজেলা যুবলীগের আহবায়ক অলিউর রহমান অলি, উপজেলা সন্তান কমান্ডের যুগ্ম-আহবায়ক শামীমুর রহমান শামীম, ওয়ার্ড যুবলীগ সভাপতি শাহ আতিক মিয়া, যুবলীগ নেতা এখলাছ মিয়া, প্রদীপ, রাজন, আজাদ, পারুল, ফজলু, ছাত্রলীগ নেতা আলাউদ্দীন প্রমূখ।