Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

প্রজেরিয়ায় আক্রান্ত নিতুর পাশে দাঁড়ালেন এমপি আবু জাহির

স্টাফ রিপোর্টার ॥ বিরল প্রজেরিয়া রোগে আক্রান্ত শিশু নিতু। সে শায়েস্তানগর এলাকার বাসিন্দা ওয়ার্কশপ ব্যবসায়ী কামরুল হাসান এবং মা আয়েশার কোলে জন্ম নেয় ২০০৭ সালে। জন্মের ৩ মাস পর নিতু হঠাৎ অসুস্থ হয়ে পড়ে। এতে নিতুর হাত, পা, মুখ, শরীরের চামড়া শুকিয়ে আস্তে আস্তে বৃদ্ধদের রূপ ধারণ করে। বর্তমানে ১১ বছর বয়সী ওই শিশু দেখতে অনেকটাই বুড়োদের মতো। চিকিৎসকরা বলছেন, এ রোগে আক্রান্তদের গড় আয়ু মাত্র ১৩ বছর। চিকিৎসা করাতে করাতে সর্বশান্তপ্রায় পরিবার।
অবশেষে বিরল এই রোগে আক্রান্ত শিশুটির পাশে দাঁড়িয়েছেন হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির।
মঙ্গলবার দুপুরে তিনি নিতুর বাসায় গিয়ে তাকে নগদ ১০ হাজার টাকা প্রদান করেন। এছাড়াও তার পরিবারের জন্য সরকারিভাবে একটি বসতঘর নির্মাণ করে দেওয়াসহ বিভিন্নভাবে সহযোগিতার আশ্বাস প্রদান করেন তিনি। একই সাথে জেলা প্রশাসনের পক্ষ থেকে নিতুর পরিবারকে নগদ ১০ হাজার টাকা অনুদান প্রদান করেন জেলা প্রশাসক মাহমুদুল কবির মুরাদ।
এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আসম সামছুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফজলুল জাহিদ পাভেল, হবিগঞ্জ পৌরসভার সাবেক চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরী, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক চৌধুরী মোহাম্মদ ফরিয়াদ, হবিগঞ্জ জেলা তাতীলীগের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোস্তফা কামাল আজাদ রাসেল, জেলা ছাত্রলীগ সভাপতি সাইদুর রহমানসহ নানা শ্রেণি-পেশার লোকজন।