Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

হবিগঞ্জে জেলা প্রশাসনের আলোচনা সভায় এমপি আবু জাহির ॥ কর্ম ও চিন্তায় মুজিবনগর দিবসের তাৎপর্য ধারণ করতে হবে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির এমপি বলেছেন, আমাদের কর্ম ও চিন্তায় ঐতিহাসিক মুজিবনগর দিবসের তাৎপর্য ধারণ করতে হবে। স্বাধীন বাংলাদেশের প্রথম সরকার গঠনের প্রেক্ষাপট, মহান মুক্তিযুদ্ধ ও বাঙালির গৌরবগাথা সকলকে জানাতে হবে নিজ নিজ অবস্থান থেকে। বাংলাদেশের মুক্তিযুদ্ধকে স্বীকৃতি দেওয়ার প্রাতিষ্ঠানিক ভিত্তি সৃষ্টি করেছিল মুজিবনগর সরকার গঠন। একই সঙ্গে পাকিস্তান ছেড়ে আসা বাংলাদেশের কূটনীতিকদের জাতিসংঘসহ বিভিন্ন আন্তর্জাতিক ফোরামে মুক্তিযুদ্ধের পক্ষে কাজ করা সহজ করে দিয়েছিল মুজিবনগর সরকারের কার্যক্রম। ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় হবিগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে জেলা পরিষদ অডিটোরিয়ামে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
এমপি আবু জাহির আরো বলেন, যে লক্ষ্য ও স্বপ্ন নিয়ে জাতির পিতা বাংলাদেশকে স্বাধীন করে অর্থনৈতিক উন্নয়নের ভিত্তি তৈরি করে গেছেন, সেই পথ ধরেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা তুলে দেশের মানুষের সার্বিক মুক্তি নিশ্চিত হচ্ছে। সেই ক্ষেত্রে মহান মুক্তিযুদ্ধ ও আমাদের স্বাধীনতা অর্জনের ইতিহাস সম্পর্কে তরুণ প্রজন্মকে জানতে হবে। মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাওয়ার ব্যাপারে যে যার জায়গা থেকে সরকারকে সহযোগিতা করার আহবান জানান তিনি।
জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তৃতা করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল মজিদ খান এমপি, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা কুদ্দুছ আলী সরকার, অতিরিক্ত পুলিশ সুপার রবিউল ইসলাম, সাবেক পৌর চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরী, মুক্তিযোদ্ধা কামন্ডার এডভোকেট মোহাম্মদ আলী পাঠান ও নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট মোঃ আলমগীর চৌধুরী।
এছাড়াও উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ সফিউল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) নুরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফজলুল জাহিদ পাভেল, জেলা শিক্ষা কর্মকর্তা অনীল কৃষ্ণ মজুমদার, সহকারী কমিশনার বেলায়েত হোসেন, মোঃ সেলিম মিঞা, গোলাম মোস্তফা মুন্না, রিগ্যান চাকমা, প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সহকারী কমিশনার তাছলিম শিরিন।