Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বালিকা উচ্চ বিদ্যালয়’ নামকরণে অনুমোদন দিলেন শেখ হাসিনা

বাহুবল প্রতিনিধি ॥ এমপি আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরীর আবেদনের প্রেক্ষিতে বাহুবল উপজেলার লামাতাশী ইউনিয়নে প্রতিষ্ঠিত বালিকা উচ্চ বিদ্যালয়ের ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের’ নামে নামকরণের অনুমতি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সভাপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্ট এর বরাবরে এমপি কেয়া চৌধুরী এই আবেদনটির মাধ্যমে সিলেট বিভাগে এই প্রথম কোন বিদ্যালয়ের এই নামকরণ করা হলো।
উল্লেখ্য লামাতাশী ইউনিয়নের জমিদাতা আবুল হাসিম বিদ্যালয় প্রতিষ্ঠার জন্য ৫০ শতক ভূমি দান করেন। এর কার্যক্রম চলতি বছরের ১জানুয়ারী তারিখে স্থানীয় বীরমুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি ও আওয়ামীলীগ নেতৃবৃন্দদের নিয়ে এমপি কেয়া চৌধুরীর উদ্বোধনের মাধ্যমে যাত্রা শুরু হয়।
অনুমোদনের বিষয়টি গত ৯ এপ্রিল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্ট থেকে এমপি কেয়া চৌধুরীকে নিশ্চিত করা হয়। এ প্রসঙ্গে এমপি কেয়া চৌধুরী বলেন, ‘আমার ছাত্র জীবনে,‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্ট’র গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল। জীবনের চরম দুর্দিনে এ প্রতিষ্ঠান আমার পাশে দাড়িঁয়ে ছিল। আর এখান থেকে আমার আবেদনের প্রেক্ষিতে, বঙ্গবন্ধু কন্যা দেশরতœ শেখ হাসিনা লামাতাশী ইউনিয়নের মত একটি প্রত্যন্ত অঞ্চলে বালিকা বিদ্যালয়ে মহিয়সী নারী ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের’ নামে নামকরণের অনুমোদন সত্যি আমাকে অবিভূত করেছে’।
এ জন্য প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’কে, জমিদাতা আবুল হাসিমসহ বাহুবলের সবসাধারণের পক্ষ থেকে আন্তরিক কৃতজ্ঞতা ও অভিনন্দন জানিয়েছেন, এমপি কেয়া চৌধুরী।