Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

এমপি এডঃ আবু জাহিরের নাগরিক সংবর্ধনা আজ ॥ আসছেন আইনমন্ত্রী

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর, লাখাই ও শায়েস্তাগঞ্জ আসনের সংসদ সদস্য এডঃ মোঃ আবু জাহির এমপিকে নাগরিক সংবর্ধনা প্রদান করা হচ্ছে আজ। বৃহস্পতিবার বিকাল ২টায় হবিগঞ্জ জালাল স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী এডঃ আনিসুল হক। হবিগঞ্জে শেখ হাসিনা মেডিকেল কলেজ প্রতিষ্ঠা, সদর হাসপাতালকে ২৫০ শয্যায় উন্নীতকরণ, বৃন্দাবন সরকারি কলেজে অনার্স-মাস্টার্স কোর্স চালু, একাধিক ভবন নির্মাণ, আধুনিক স্টেডিয়াম নির্মাণ, শায়েস্তাগঞ্জকে উপজেলায় উন্নীতকরণ, বলভদ্র সেতু নির্মাণ এবং শতভাগ বিদ্যুতায়নসহ যুগান্তকারী উন্নয়ন কার্যক্রম সম্পাদনের জন্য তাকে এই সংবর্ধনা প্রদান করা হচ্ছে বলে জানিয়েছেন হবিগঞ্জ নাগরিক সংবর্ধনা কমিটির সদস্য সচিব ও হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি মোহাম্মদ শাবান মিয়া।
নাগরিক সংবর্ধনাকে কেন্দ্র করে হবিগঞ্জে গত কয়েকদিনে চলছে জালাল স্টেডিয়ামে বিশাল কর্মযজ্ঞ। শহরের বিভিন্ন প্রান্তেসুদৃশ্য তোড়ণ, রং-বেরঙ্গের ব্যানার, পোস্টারসহ বর্ণিল সাজে সাজানো হয়েছে হবিগঞ্জকে। দেশের খ্যাতিমান শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন হবিগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ডাঃ মুশফিক হুসেন চৌধুরী, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ আহমদুল হক, সাবেক সচিব ইকবাল খান চৌধুরী, সাবেক সচিব বিডি মিত্র, জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ, পুলিশ সুপার বিধান ত্রিপুরা, সাবেক পৌর চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরী, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব সুবীর নন্দী, মুক্তিযুদ্ধের সাব সেক্টর কমান্ডার মেজর (অবঃ) তাহের উদ্দিন আখঞ্জি, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ঝুনা চৌধুরী, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি এডঃ আবুল খায়ের, মার্চেন্ট এসোসিয়েশনের সাবেক সভাপতি মোঃ রইছ মিয়া, নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ আলমগীর চৌধুরী, লাখাই উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ মুশফিউল আলম আজাদ, শায়েস্তাগঞ্জ পৌরসভার মেয়র মোঃ ছালেক মিয়া ও হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি জগদীশ চন্দ্র মোদক।
সংবর্ধনা আয়োজক কমিটি জানান, এডঃ মোঃ আবু জাহির এমপি প্রায় দশ বছর জাতীয় সংসদের সদস্য হিসাবে হবিগঞ্জ-লাখাই এলাকায় তিনি স্থাপন করেন উন্নয়নের নজির। শিক্ষাক্ষেত্রে তাঁর যুগান্তকারী অবদান শেখ হাসিনা মেডিকেল কলেজ স্থাপন, যা কি না এলাকার মানুষের স্বপ্নেরও অতীত ছিলো। তা আজ মূর্তিমান বাস্তব হয়ে জনতার সামনে দৃশ্যমান।
হবিগঞ্জ সরকারি বৃন্দাবন কলেজে অনার্স ও মাস্টার্স কোর্স চালু তাঁর আরেকটি উল্লেখযোগ্য অবদান। এই কলেজের ছাত্রছাত্রীদের আবাসিক সুব্যবস্থার জন্য তিনি স্থাপন করেছেন ছাত্র-ছাত্রীদের জন্য পৃথক ২টি করে আবাসিক হল। ছাত্রছাত্রীদের সুবিধা সর্বাগ্রে বিবেচনায় স্থাপন করেছেন তিনটি নতুন ভবনসহ মোট সাতটি ভবন। এলাকার প্রায় সবকয়টি প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ে একাধিক ভবন স্থাপন করেছেন তিনি। একাধিক ভবন স্থাপন করেছেন এলাকার সকল মাদ্রাস ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে। দশ বছরে সরকারি ও বেসরকারি পর্যায়ে ১২টি নতুন হাইস্কুল প্রতিষ্ঠা করেছেন তিনি। প্রতিষ্ঠা করেছেন ১০টি নতুন কলেজ। হবিগঞ্জের অন্যতম দুইটি সরকারি বিদ্যালয়ে প্রবর্তন করেছেন দুটি করে শিফট। প্রাথমিক থেকে শুরু করে উচ্চ শিক্ষা পর্যন্ত তার এই সুবিশাল অবদানের ফলে এলাকার শিক্ষা ব্যবস্থার অকল্পনীয় উন্নতি সাধিত হয়েছে। উপকৃত হয়েছে লাখ লাখ সাধারণ ছাত্রছাত্রী ও তাদের পরিবার।
চিকিৎসা ক্ষেত্রে তার যুগান্তকারী অবদান হবিগঞ্জের ১০০ শয্যার হাসপাতালকে ২৫০ শয্যায় উন্নীতকরণ। যার ফলে এলাকার সাধারণ সুবিধাবঞ্চিত মানুষ চিকিৎসা সেবা পাচ্ছেন। তার নির্বাচনী এলাকায় তিনি অসংখ্য স্কুল, কলেজ, মসজিদ ও মাদ্রাসায় সভাপতির দায়িত্ব পালন করেছেন নিষ্টা ও সততার সাথে।
এলাকার ক্রীড়া ও সংস্কৃতি ক্ষেত্রে তাঁর অভূতপূর্ব পৃষ্টপোষকতা স্মরণকালের ইতিহাসে অবিস্মরনীয় আর্থিক ও অবকাঠামোগত পৃষ্টপোষকতার মাধ্যমে তিনি হবিগঞ্জের সাংস্কৃতিক ও ক্রীড়াঙ্গণকে এমন একটি অবস্থানে পৌছে দিয়েছেন যা অতীতে আর কখনো পরিলক্ষিত হয়নি। ক্রীড়া ও সাংস্কৃতিক ক্ষেত্রে তাঁর এই অসামান্য অবদান দীপ্তমান থাকবে।
হবিগঞ্জে এই বরেণ্য নেতা তৈরী করেছেন আধুনিক স্টেডিয়াম, যা যে কোন আন্তর্জাতিক খেলার ভেন্যু হিসাবে ব্যবহৃত হবার সর্বোত্তম সুবিধা সমৃদ্ধ। এই আধুনিক স্টেডিয়াম হবিগঞ্জের ক্রীড়াঙ্গনের জন্য উন্মুক্ত করেছে অপার সম্ভাবনার দরজা।
তিনি বাস্তবায়িত করেছেন স্বপ্নের বলভদ্র সেতু। যা এলাকার যোগাযোগ ব্যবস্থায় এক যুগান্তকারী পদক্ষেপ। সরাইল-নাসিরনগর-লাখাই-হবিগঞ্জ আঞ্চলিক মহাসড়ক নির্মাণ এলাকার যোগাযোগে এক স্মরণাতীত কালের মাইলফলক হিসাবে চিহ্নিত হয়ে থাকবে।
এডভোকেট মোঃ আবু জাহির তাঁর নির্বাচনী প্রতিশ্র“তির শতভাগ পূরণ করে হবিগঞ্জ-লাখাই এর প্রত্যন্ত এলাকাসহ শতভাগ অঞ্চল বিদ্যুতায়ন করেছেন। স্থাপন করেছেন ১০ তলা জুডিসিয়ারি ভবন। শায়েস্তাগঞ্জ ইউনিয়নকে পৌরসভা এবং সর্বশেষ উপজেলায় রূপান্তর করে অভূতপূর্ব নজির রেখেছেন শায়েস্তাগঞ্জবাসীর উন্নয়নে