Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

শায়েস্তাগঞ্জে ধর্ষণের পর হত্যা ॥ বাবুল মিয়াকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ শুরু

স্টাফ রিপোর্টার ॥ শায়েস্তাগঞ্জ উপজেলার ব্রাহ্মণডুরা গ্রামে কিশোরী বিউটি ধর্ষণ ও হত্যা মামলার প্রধান আসামী বাবুল মিয়াকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিশ। গতকাল সোমবার রাতে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে সে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে বলে পুলিশ জানায়। হত্যাকান্ডে নেপথ্যে কারা জড়িত তাদের অনেকেরই নাম প্রকাশ করেছে। তবে তদন্তের স্বার্থে এ মুহুর্তে প্রকাশ করছে না পুলিশ। যদিও বাবুল অপহরণের কথা স্বীকার করে কিন্তু হত্যার বিষয় সে এড়িয়ে যাচ্ছে বলে পুলিশ জানায়।
একাধিক সূত্র জানিয়েছে, বিউটি হত্যাকান্ডের পেছনে ব্যক্তিগত শক্রতাও থাকতে পারে, আবার নির্বাচনী বিরোধের জের ধরেও এ হত্যাকান্ড সংঘটিত হতে পারে। হয়তোবা এ হত্যাকান্ডের নেপথ্যে প্রভাবশালী জনপ্রতিনিধির হাত থাকতে পারে। যদি ও বিষয়গুলো স্বীকার করছে না পুলিশ। তবে তারা আশাবাদী ৫ দিনের মধ্যে ঘটনার রহস্য নিয়ে মুখ খোলবে বাবুল।
গত ২১ জানুয়ারি শায়েস্তাগঞ্জের ব্রাহ্মণডোরা গ্রামের দিনমজুর সায়েদ আলীর কন্যা বিউটি আক্তারকে (১৬) বাড়ি থেকে অপহরণ করে নিয়ে যায় বাবুল মিয়া ও তার সহযোগিরা। এক মাস তাকে আটকে রেখে ধর্ষণ করে। এক মাস নির্যাতনের পর বিউটিকে কৌশলে তার বাড়িতে রেখে পালিয়ে যায় বাবুল। এ ঘটনায় গত ১ মার্চ বিউটির পিতা সায়েদ আলী বাদী হয়ে বাবুল ও তার মা স্থানীয় ইউপি মেম্বার কলম চানের বিরুদ্ধে হবিগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে অপহরণ ও ধর্ষণ মামলা দায়ের করেন। পরে মেয়েকে সায়েদ আলী তার নানার বাড়িতে লুকিয়ে রাখেন। এরপর বাবুল ক্ষিপ্ত হয়ে ১৬ মার্চ বিউটি আক্তারকে উপজেলার গুনিপুর গ্রামের তার নানার বাড়ি থেকে রাতের আঁধারে জোর করে তুলে নিয়ে যায়। ফের ধর্ষণের পর তাকে খুন করে মরদেহ হাওরে ফেলে দেয়। বিষয়টি জানাজানি হলে দেশজুড়ে তোলপাড় শুরু হয়। বিউটিকে হত্যা ও ধর্ষণের অভিযোগে গত ১৭ মার্চ তার পিতা সায়েদ আলী বাদী হয়ে বাবুল মিয়াসহ দুইজনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত কয়েকজনকে আসামি করে শায়েস্তাগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার পর ২১ মার্চ পুলিশ বাবুলের মা কলম চান ও সন্দেহভাজন হিসেবে একই গ্রামের ঈসমাইলকে আটক করে। এরপর ৩১ মার্চ সিলেট থেকে প্রধান আসামি বাবুল মিয়াকে গ্রেফতার করে র‌্যাব। পরে গত রবিবার আদালত তার পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন।