Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

চুনারুঘাটে আকল হত্যার রহস্য উদঘাটন ॥ মেয়র প্রার্থী রুবেলের ভাড়া করা ঘরে হত্যার পরিকল্পণা করা হয়

SAMSUNG CAMERA PICTURES

স্টাফ রিপোর্টার ॥ চুনারুঘাটে ব্যবসায়ী কল্যাণ সমিতি ও উপজেলা আহলে সুন্নাতওয়াল জামাতের সভাপতি আলহাজ্ব মোঃ আবুল হোসেন আকল মিয়া হত্যার রহস্য উদঘাটন হয়েছে। হত্যা মামলায় গ্রেফতারকৃত অন্যতম আসামী জসিম উদ্দিন শামীম গতকাল হত্যার বর্নণা দিয়ে গতকাল সন্ধ্যায় হবিগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলামের আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমুলক জবানবন্দি দিয়েছে। জবানবন্দিতে শামীম হত্যার সাথে জড়িত আরো কয়েকজনের নাম প্রকাশ করে। তবে তদন্তের স্বার্থে তাদের নাম প্রকাশ করা হয়নি।
এদিকে শামীমের দেয়া স্বীকারোক্তি অনুযায়ী হত্যার সাথে জড়িত চুনারুঘাট উপজেলা চেয়ারম্যান মোঃ আবু তাহেরের ভাতিজা উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও চুনারুঘাট পৌরসভা নির্বাচনে পরাজিত মেয়র প্রার্থী সাইফুল ইসলাম রুবেলকে ডিবি পুলিশ গ্রেফতার করেছে। গতকাল তাকে গ্রেফতার করা হয়।
মামলার তদন্তকারী কর্মকর্তা হবিগঞ্জ ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ আলম জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে শুক্রবার সন্ধ্যায় ঢাকার তেজকোনিপাড়া এলাকা থেকে শামীমকে গ্রেফতার করা হয়। গতকাল শনিবার তাকে আদালতে হাজির করা হলে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলামের কাছে শামীম ৬৪ ধারায় জবানবন্দিমুলক জবানবন্দি প্রদান করেন।
সূত্রে জানা যায়, স্বীকারোক্তিতে মামীম জানিয়েছে, চুনারুঘাট উপজেলা সদরের ভগবতী কাজঘরের পিছনে চুনারুঘাট উপজেলা চেয়ারম্যান আবু তাহেরের ভাতিজা, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম রুবেলের ভাড়া করা রুমে বসে আকল মিয়াকে হত্যার পরিকল্পনা ও পরামর্শ করা হয়। সে পরিকল্পনা অনুযায়ী আকল মিয়াকে হত্যা করা হয়। মূলত জমি সংক্রান্ত বিরোধের জন্যই আকলমিয়াকে হত্যা করা হয়েছে বলে মামীম স্বীকারোক্তি উল্লেখ করেছে বলে সূত্র জানায়।
উল্লেখ্য, গত ১ মার্চ ভোরে ছুনারুঘাট উপজেলা সদরের বাল্লা রোডের নিজ বাসা থেকে ফজরের নামাজ আদায় করার জন্য মসজিদে যাবার পথে দুর্বৃত্তরা আকল মিয়াকে হত্যা করে। এ ঘটনায় ৪ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করা হয়। এঘটনায় রহস্য উদঘাটন ও জড়িতদের শাস্তির দাবিতে চুনারুঘাটে প্রতিবাদের ঝড় উঠে। ঘটনার প্রায় ৩০ দিনের মাথায় আসামী শামীমকে গ্রেফতারের মাধ্যমে রহস্য উদঘাটন করতে সক্ষম হয়েছে ডিবি পুলিশ।