Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

পথ নাট্যোৎসব ও গুণীজন সংবর্ধনার মাধ্যমে শেষ হল হবিগঞ্জ খোয়াই থিয়েটারের ৩ দিনব্যাপি অনুষ্ঠান

প্রেস বিজ্ঞপ্তি ॥ অর্থবহ নাটক ও শুদ্ধ সংস্কৃতি চর্চা জীবনের আয়না এবং যে কোন উন্নত জাতি গঠনের একটি গুরুত্বপূর্ণ অংশ। খোয়াই থিয়েটার, হবিগঞ্জ আয়োজিত প্রতি বছরের ন্যায় এবারও পথ নাট্যোৎসবও গুরুত্ববহন করে আমাদের কাছে। কারণ, আপনাদের পরিবেশনায় নতুনত্বের পাশাপাশি আছে জীবন সম্পর্কে জানার অনেক উপকরণ। নাটক হউক জঙ্গীবাদ ও সন্ত্রাস প্রতিরোধের হাতিয়ার। খোয়াই থিয়েটার আয়োজিত পথ নাট্যোৎসবের উদ্ভোধনী অনুষ্ঠানে উৎসবের উদ্বোধক ও প্রধান অতিথির বক্তব্যে কথাগুলো বলেন হবিগঞ্জ-লাখাই আসনের সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির।
গত ২৭ মার্চ মঙ্গলবার সন্ধ্যায় স্থানীয় আরডি হল প্রাঙ্গনে পথনাট্যোৎসবের সদস্য সচিব মোক্তাদির হোসেনের স্বাগত বক্তব্যের পর বক্তব্য রাখেন সংবর্ধিত ব্যক্তিত্ব বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব নাট্যকার গোলাম শফিক, এনডিসি। বিশেষ অতিথি ছিলেন, সদর উপজেলা চেয়ারম্যান সৈয়দ আহমদুল হক, সম্মিলিত সাংস্কৃতিক জোট হবিগঞ্জের সভাপতি ও সাবেক পৌর চেয়ারম্যান শহিদ উদ্দিন চৌধুরী, বৃন্দাবন সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ ও বাপা হবিগঞ্জ সভাপতি ইকরামুল ওয়াদুদ, পেট্রোবাংলার ডেপুটি ম্যানেজার মোঃ হাবিবুর রহমান, বাংলাদেশ গ্র“প থিয়েটার ফেডারেশনের সভাপতি মন্ডলীর সদস্য অনিরুদ্ধ
কুমার ধর শান্তুনু, জেলা ছাত্রলীগের সভাপতি সাইদুর রহমান, সাধারণ সম্পাদক মহিবুর রহমান মাহি প্রমুখ।
উদীচী শিল্পীগোষ্ঠীর জাগরণের গান ও নৃত্য কুড়ির নৃত্য পরিবেশনের মাধ্যমে শুরু হওয়া নাট্যোৎসবে একে একে মৌলভীবাজার ও হবিগঞ্জের ৫টি দল নাটক পরিবেশন করে তন্মধ্যে জীবনচক্র থিয়েটার মঞ্চায়ন করে নাটক “জোড়াতালি’, শায়েস্তাগঞ্জ থিয়েটার পরিবেশন করে নাটক “মদন এখন রিমান্ডে’, দেশ নাট্যগোষ্ঠী পরিবেশন করে “অকূলে ভাসাইলাম তরী’, প্রতীক থিয়েটার পরিবেশন করে “গৃহ শত্র“ বিভিষণ’ এবং খোয়াই থিয়েটার পরিবেশন করে নাটক “এই পিরিতি সেই পিরিতি নয়’। একতারা শিল্পী গোষ্ঠি এবং উদীচী শিল্পী গোষ্ঠি গান পরিবেশনে করে।