Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

পুরান মুন্সেফী এলাকায় পুরাতন খোয়াই নদী থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদের নির্দেশ

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরে পুরান মুন্সেফী এলাকায় পুরাতন খোয়াই নদী থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদের নির্দেশ দিয়েছেন আদালত। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তারেক মোহাম্মদ জাকারিয়ার আদালত উপজেলা নির্বাহী অফিসার ও সহকারি কমিশনার (ভূমি) কে এ আদেশ দেন।
এতে বলা হয়, সরকারি খাস খতিয়ানভূক্ত জমিতে সরকারের স্বার্থ জড়িত রয়েছে। তাই উক্ত ভূমি সরকারের অনুকূলে দখলে নেয়ার নির্দেশ দেয়া হয়েছে। এতে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকেও প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য বলা হয়।
উল্লেখ্য, ওই এলাকার পুরাতন খোয়াই নদী তীরবর্তী নিজ বাড়ি সংলগ্ন কিছু ভূমিতে গাছপালা লাগিয়ে প্রায় ৪৫ বছর ধরে রক্ষণাবেক্ষণ করছেন জনৈক মিনহাজ উদ্দিন। সম্প্রতি একসনা লিজের (ইতিপূর্বে বাতিল হয়ে যাওয়া) উপর ভিত্তি করে জাতির বীর সন্তান মুক্তিযোদ্ধাদের নাম ভাঙ্গিয়ে কিছু লোক জোরপূর্বক ওই জমিসহ আশপাশের জমি দখল করে। তারা নদীতে মাটি ভরাট করে অব্যাহতভাবে স্থাপনা নির্মাণ করছে। যা সম্পূর্ণ অবৈধ। মিনহাজ উদ্দিনের বাড়ি সংলগ্ন ওই সরকারি জমি দখল করে জনৈক তুরাব আলীসহ কয়েকজন স্থাপনা নির্মাণের চেষ্টা করেন। এ অবস্থায় মিনহাজ উদ্দিন সম্প্রতি আদালতে একটি অভিযোগ দায়ের করেন। এরই প্রেক্ষিতে শুনানী শেষে আদালত উল্লেখিত আদেশ দেন।
এদিকে আদালতের উক্ত আদেশে আইনের শাসনের উজ্জল দৃষ্টান্ত স্থাপন হয়েছে বলে মনে করছেন এলাকাবাসী। তারা উক্ত আদেশের প্রশংসা করে জানান, কেউ আইনের উর্ধে নয়। অন্যায়, দুর্নীতি করে কেউ পার পাবেনা।