Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নবীগঞ্জ পৌরসভা কর্তৃক মহান স্বাধীনতা দিবস উপলক্ষে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা

নবীগঞ্জ প্রতিনিধি ॥ মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিসব উপলক্ষ্যে নবীগঞ্জ পৌরসভার কর্তৃক বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করা হয়েছে। গতকাল ২৭ মার্চ মঙ্গলবার বিকেল ৩টার দিকে পৌরসভা কার্যালয় প্রাঙ্গনে উক্ত সংবর্ধণা প্রদান করা হয়। পৌর মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরীর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নবীগঞ্জ-বাহুবল নির্বাচনী এলাকার সংসদ সদস্য এম এ মুনিম চৌধুরী বাবু।
পৌরসভার সহকারী কর আদায়কারী পৃথ্বীশ চক্রবর্ত্তীর সঞ্চালনায় এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তৌহিদ বিন হাসান, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, নবীগঞ্জ উপজেলা কমান্ডের কমান্ডার নূর উদ্দীন বীর প্রতীক, নবীগঞ্জ উপজেলা পরিষদের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের আহ্বায়ক ফজলুল হক চৌধুরী সেলিম, নবীগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম, নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ এস এম আতাউর রহমান, বীর মুক্তিযোদ্ধা ও সংগঠক (সাবেক ইউ/পি চেয়ারম্যান) মো. আব্দুর রউফ, নবীগঞ্জ উপজেলা কমান্ডের সাবেক ডেপুটি কমান্ডার মৌলদ হোসেন কাজল ও মুক্তিযোদ্ধা সন্তান আবুল হোসেন আজাদ।
অনুষ্ঠানের প্রধান অতিথি মাননীয় সংসদ সদস্য জনাব এম এ মুনিম চৌধুরূ বাবু বলেছেন- ‘জাতির সূর্য সন্তান বীর মুক্তিযোদ্ধাদের অধিকাংশই আজ জীবিত নেই। এখনও যাঁরা আমাদের মাঝে জীবিত আছেন তাঁদের কাছ থেকে দেশের তরুণ প্রজন্মকে আমাদের হাজার বছরের শ্রেষ্ঠ অর্জন মহান স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে হবে।
সভাপতির বক্তব্যে মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরী বলেন- ‘বীর মুক্তিযোদ্ধারা স্বাধীন বাংলাদেশের রূপকার। এই কৃতিসন্তানদের জাতি আজীবন মাথায় তুলে রাখবে। তাঁদের অবদান শতাব্দীর পর শতাব্দী স্মরণ করবে জাতি।’ তিনি অনুষ্ঠানে এসে অনুষ্ঠান সফল করার জন্য প্রধান অতিথি, সংবর্ধিত অতিথিবৃন্দ, বিশেষ অতিথিবৃন্দ, অতিথিবৃন্দ, পৌর পরিষদের সদস্যবৃন্দ, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক/শিক্ষার্থীবৃন্দ, অভিভাবকবৃন্দ, পৌরসভার কর্মকর্তা /কর্মচারীবৃন্দ সহ সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ৯নং ওয়ার্ড কাউন্সিলর ও হবিগঞ্জ সময় সম্পাদক মো. আলাউদ্দিন। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরান তেলাওয়াত করেন কর আদায়কারী আলহাজ্ব মোহাম্মদ ইকবাল আহমেদ ও পবিত্র গীতাপাঠ করেন স্যানেটারি ইন্সপেক্টর সুকেশ চক্রবর্ত্তী। এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন নবীগঞ্জ উপজেলা প্রধান শিক্ষক সমিতির সভাপতি রাহেলা খানম চৌধুরী, কাউন্সিলর প্রাণেশ চন্দ্র দেব, মৌলানা শোয়াইব আহমদ চৌধুরী, আহমদ ঠাকুর রানা, আবুল কালাম মিঠু, আব্দুল মোহিত রাসেল প্রমুখ।
উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে ৪১ মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা প্রদান করা হয়। এছাড়া সকালে পৌরসভা কর্তৃক বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে মহান স্বাধীনতা দিবস/ মুক্তিযুদ্ধের তাৎপর্য নিয়ে রচনা প্রতিযোগিতা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ১৪৩ জন প্রতিযোগী থেকে ৩০ জনকে বিজয়ী ঘোষণা করে পুরস্কার প্রদান করা হয়।