Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

সুবিধাবঞ্চিত নারীর জীবন দক্ষতা উন্নয়নে কর্মশালা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার ॥ “হবিগঞ্জ জেলার সুবিধাবঞ্চিত নারীর জীবন দক্ষতা উন্নয়নের জন্য সচেতনতা বৃদ্ধি কর্মসূচির” আওতায় অগ্রগতি ও পর্যালোচনা কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মহিলা বিষয়ক অধিদপ্তর, হবিগঞ্জ এর উদ্যোগে এবং জেলা প্রশাসনের সহযোগিতায় গত মঙ্গলবার জেলা প্রশাসকের সভা কক্ষে এই কর্মশালার আয়োজন করা হয়। জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) কাজী রওশন আক্তার। বিশেষ অতিথি ছিলেন, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কুদ্দুছ আলী সরকার, স্থানীয় বিভাগের উপপরিচালক (উপ-সচিব) মো: সফিউল আলম।
অনুষ্ঠানে কর্মসূচির সার্বিক কর্মকাণ্ড, বাস্তবায়ন এবং এর সফলতার বিষয়ে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে উপস্থাপন করেন কর্মসূচি পরিচালক মার্জিয়া নাজনীন।
পরে উন্মুক্ত আলোচনায় অংশ নেন মাধবপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মোকলেছুর রহমান, হবিগঞ্জ সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌস আরা, হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি মোহাম্মদ শাবান মিয়া, জনস্বাস্থ্য নির্বাহী প্রকৌশলী নুরুল কবির ভূঞা, নিজামপুর ইউপি চেয়ারম্যান তাজ উদ্দিন, বুল্লা ইউপি চেয়ারম্যান শেখ মোক্তার হোসেন বেনু, আজমিরীগঞ্জের শিবপাশা ইউপি চেয়ারম্যান আলী আমজাদ, চুনারুঘাট উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফাহমিদা ইয়াসমিন ও ব্র্যাক প্রতিনিধি ফিরোজ ভূইয়া। অনুষ্ঠানে কর্মসূচির সাথে সংশ্লিষ্ট মনিটরিং কর্মকর্তা আল-আমীন ভূইয়া উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন এবং সার্বিক পরিচালনা করেন জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো: মাহবুবুল আলম।
মহিলা বিষয়ক অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন কর্মসূচির বিষয়ে অংশগ্রহণকারী অতিথিবৃন্দ সন্তোষ এবং প্রশংসা করে এই ধরণের কর্মসূচি চালু রাখার জন্য মহাপরিচালককে অনুরোধ জানান।
উল্লেখ্য যে, জেলায় চা-বাগান অধ্যুষিত ৪টি উপজেলা ৫ হাজার এবং হাওর অধ্যুষিত ৪টি উপজেলায় ১হাজার ৬শ’ জনসহ মোট ৬হাজার ৬শ’ জন মহিলাকে এই কর্মসূচির মাধ্যমে সচেতনতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ দেয়া হয়েছে। এছাড়া প্রশিক্ষণপ্রাপ্ত এসকল মহিলাদের গ্র“প ভিত্তিক টিউবওয়েল ও লেট্রিন দেয়া হবে।