Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

পৌর কর্তৃপক্ষের বিমাতাসূলভ আচরণ! ॥ ভুক্তভোগিদের নিজের টাকায় রাস্তা সংস্কার

স্টাফ রিপোর্টার ॥ সামান্য বৃষ্টি হলেই হাটু পানি। এলাকাবাসীকে পানি ভেঙ্গে চলাচল করতে হয়। বাসা থেকে বেরিয়ে জুতা পায়ে চলাচলের কোন ব্যবস্থাই ছিলনা। কর্তৃপক্ষকে বার বার বলার পরও টনক নড়েনি। দীর্ঘদিন ধরে চরম ভোগান্তিতে চলাচল করতে হয়েছে এলাকাবাসীকে। হবিগঞ্জ পৌরসভার শায়েস্তানগর ট্রাফিক পয়েন্ট থেকে পূর্ব দিকে এডঃ আকবর হোসেন জিতুর বাসা পর্যন্ত রাস্তার এই বেহাল অবস্থা ছিল। হবিগঞ্জ পৌর কর্তৃপক্ষের উদাসীনতার কারণে রাস্তাটি সংস্কার না হওয়ায় শেষ পর্যন্ত এলাকাবাসী নিজেরা উদ্যোগ নেন। এই উদ্যোগের ফলে এলাকাবাসী সম্মিলিতভাবে নিজম্ব অর্থায়নে পায়ে চলার উপযোগী করে তুলেছেন।
এলাকাবাসী জানান, দীর্ঘদিন ধরে তারা বিমাতাসূলভ আচরণের শিকার। তারা বলেন, শায়েস্তানগর এলাকায় একই সাথে ৫টি রাস্তা সংস্কারের বরাদ্দ দেয়া হয়। ইতোমধ্যে ৪টি রাস্তার সংস্কার কাজ সম্পন্ন হয়েছে। কিন্তু রহস্যজনক কারণে আমাদের এলাকার এই রাস্তাটি সংস্কারে পৌর কর্তৃপক্ষ কোন উদ্যোগ নেননি। বছরের পর বছর এলাকার মুসল্লিরা মসজিদে নামাজে যেতে চরম ভোগান্তি পোহাতে হয়েছে। পাশাপাশি কচিকাচা শিক্ষার্থীসহ সর্বসাধারণকেও চলাচলে কষ্ট করতে হয়েছে। এ দুর্ভোগ থেকে রক্ষা পেতে শেষ পর্যন্ত নিজেরাই উদ্যোগি হয়ে আড়াই লাখ টাকা ব্যয়ে পায়ে চলার উপযোগী করেছি।
নিজেদের উদ্যোগে যারা সংস্কার করেছেন তাদের মধ্যে উল্লেখযোগ্য ব্যক্তিগণ হলেন-শহিদুর রহমান লাল (সর্দার), এডঃ চৌধুরী আশরাফুল বারী নোমান, এডঃ মোঃ আকবর হোসেন জিতু, এডঃ জিতু মিয়া, মোঃ মোস্তফা মিয়া, হাজী ছুরুক মিয়া, মাহমুদুর রহমান খান, মোঃ শাহীন মিয়াসহ এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ।