Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

সংবাদপত্র বিক্রেতা ফারুক মিয়ার মুক্তির দাবীতে হকার্স সমিতির প্রতিবাদ সভা

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলা সংবাদপত্র হকার্স সমিতির দপ্তর সম্পাদক ও সংবাদপত্র বিক্রেতা ফারুক মিয়াকে মিথ্যা মামলায় গ্রেফতারের প্রতিবাদে ও তার নিঃশর্ত মুক্তির দাবীতে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার বিকাল ৪টার সময় হবিগঞ্জ প্রেসক্লাবে হবিগঞ্জ জেলা সংবাদপত্র হকার্স সমিতির উদ্যোগে এই প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মোঃ কামাল উদ্দিন খান। সাধারণ সম্পাদক আশরাফুল আলম সবুজের পচিালনায় বক্তব্য রাখেন- সংগঠনের উপদেষ্টা ও সাবেক ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আলী মমিন, ফুজায়েল আল কাফি, সংবাদপত্র এজেন্ট মোঃ শাহজাহান মিয়া ও লায়েছ মিয়া, সংবাদপত্র হকার্স সমিতির সহ-সভাপতি আব্দুর নুর, মোঃ শাহিন মিয়া, যুগ্ম সম্পাদক আলিম উদ্দিন, ইসলাম উদ্দিন খান, সাংগঠনিক সম্পাদক ফজল মিয়া, সহ সাংগঠনিক সম্পাদক রুবেল মিয়া, জালাল মিয়া, কোষাধ্যক্ষ আল আমিন, ক্রীড়া সম্পাদক বাবুল মিয়া, কাঞ্চন রায়, চয়ন দাস, বিষু রায়, অজয় দেব, কৌশিক বণিক, আহমদ আলী, কুদ্দুস মিয়া, মুকিত মিয়া, জুয়েল কুরি, আজিজ মিয়া, জজ মিয়া, চান মিয়া, শফিকুল ইসলাম, শাকিল মিয়া, ময়না মিয়া, এমরান মিয়া, মোস্তকিম মিয়া, মোজাহিদ মিয়া, কাজল দেব, ছালেক মিয়া প্রমুখ।
সভায় বক্তারা বলেন- এড়ালিয়া গ্রামের শীষ আলীর স্ত্রী শাফিয়ার নিকট সংবাদপত্র বিক্রেতা ফারুক মিয়ার ২০ হাজার টাকা পাওনা ছিল। কিন্তু এই টাকা শাফিয়া না দিতে তালবাহানা শুরু করে। এ নিয়ে স্থানীয় মুরুব্বি ও হকার্স সমিতির নেতৃবৃন্দের উপস্থিতিতে এক শালিশ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে ফারুক মিয়ার পাওনা ২০ হাজার টাকা গত ৬ মার্চের মধ্যে দেয়ার জন্য সিদ্ধান্ত মেনে নিয়ে শাফিয়া টাকা দেয়ার অঙ্গিকার করেন। কিন্তু টাকা আত্মসাত করার উদ্দেশ্যে শাফিয়া গোপনে ফারুক মিয়ার বিরুদ্ধে একটি মিথ্যা মামলা দায়ের করে। এ মামলায় গত ৯ মার্চ পুলিশ ফারুক মিয়াকে গ্রেফতার করে।
বক্তারা অনতিবিলম্বে ফারুক মিয়ার মুক্তির দাবী জানান। অন্যাতায় পত্রিকা বিক্রি বন্ধ সহ সংগঠনের পক্ষ থেকে কঠিন আন্দোলন গড়ে তুলার হুমকি দেয়া হয়।