Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

ভাষা সৈনিক ডাঃ সিদ্দিক আলী স্মরণে রিচি গ্রামে শোকসভা ॥ হাজী চেরাগ আলী কলেজকে এগিয়ে নেয়ার আশ্বাস দিলেন এডঃ এমপি আবু জাহির

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির বলেছেন ডাঃ মোঃ সিদ্দিক আলী ছিলেন অত্যন্ত শিক্ষানুরাগী ব্যক্তিত্ব। তার কর্মকাণ্ড ছিল অনুসরণ করার মতো। তিনি নিজের সর্বস্ব উজার করে দিয়ে নিজ গ্রামে প্রতিষ্ঠা করে গেছেন হাজী চেরাগ আলী কলেজ। এলাকাবাসীর জন্য তার এই ত্যাগের কৃতজ্ঞতা জানাতে হলে প্রতিষ্ঠানটিকে টিকিয়ে রাখা আমাদের দায়িত্ব এবং কর্তব্য। তার মহতী উদ্যোগ বাস্তবায়নে সকলেরই এগিয়ে আসা উচিত।
গতকাল সোমবার সন্ধ্যায় রিচি চক বাজার জামে মসজিদ মাঠে ৫২’র ভাষা সৈনিক হাজী চেরাগ আলী কলেজের প্রতিষ্ঠাতা মরহুম ডাক্তার আলহাজ¦ মোঃ সিদ্দিক আলীর স্মরণে শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এ সময় তিনি রিচিসহ আশপাশের গ্রামের ছাত্রছাত্রীদেরকে হাজী চেরাগ আলী কলেজে ভর্তি করানোর জন্য অভিভাবকদের প্রতি অনুরোধ জানান এবং প্রতিষ্ঠানটিকে সামনে এগিয়ে নিতে তার পক্ষ থেকে সবধরণের সহায়তার আশ^াস প্রদান করেন।
রিচি হাড়িয়া কোনা পঞ্চায়েত কমিটির সভাপতি মোঃ আব্দুর রহিমের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন রিচি গ্রাম পঞ্চায়েতের সভাপতি আলহাজ¦ আছান উল্লা ও মরহুমের দ্বিতীয় ছেলে আমেরিকা প্রবাসী এটিএম হাসানুজ্জামান বাদল।
এছাড়াও বক্তব্য রাখেন জেলা শ্রমিক লীগের সভাপতি আলহাজ¦ মোঃ আরব আলী, রিচি চেরাগ আলী কলেজের অধ্যক্ষ হুমায়ুন কবীর, রিচি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী কামাল উদ্দিন, অগ্নিকোনা পঞ্চায়েতের সভাপতি আরব আলী বি.কম, রিচি সমাজকল্যাণ যুব সংঘের সভাপতি মোঃ সিরাজুল ইসলাম দোলাই, হাজী চেরাগ আলী কলেজের নির্বাহী সদস্য ডাঃ জিতু মিয়া, হবিগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র প্রেসিডেন্ট মোতাচ্ছিরুল ইসলাম, রিচি সমাজকল্যাণ যুব সংঘের সভাপতি ডাঃ বরকত আলী, রিচি গ্রাম পঞ্চায়েতের সাধারণ সম্পাদক আব্দুর রহমান, হবিগঞ্জ জেলা ছাত্রলীগ সভাপতি সাইদুর রহমান, সাধারণ সম্পাদক মহিবুর রহমান মাহী, লাখাই মুক্তিযোদ্ধা কলেজের প্রভাষক জাবেদ আলী, আব্দুর রাজ্জাক, শফিউল্লাহ, ইউপি সদস্য আনোয়ার হোসেন সাজু ও দুলাল মিয়া প্রমুখ। শোকসভা পরিচালনা করেন হাড়িয়া কোনা পঞ্চায়েত কমিটির যুগ্ম সম্পাদক কাজল আহমেদ। এতে সর্বস্তরের মরুব্বিয়ান এবং যুবসমাজ উপস্থিত ছিলেন। বাদ মাগরিব মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে মিলাদ, মোনাজাত ও তবারক বিতরণের মাধ্যমে শোকসভার সমাপ্তি ঘটে।