Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

উচাইলে সমলা খাতুন হত্যা মামলার আসামী গ্রেফতার

স্টাফ রিপোর্টার ॥ উচাইল শংকরপাশা গ্রামে প্রতিপক্ষের আঘাতে নিহত সমলা খাতুন (৬৫) হত্যা মামলার প্রধান আসামী ছায়েদুল হক ছায়েদ (৪৫) কে গ্রেফতার করেছে সিআইডি পুলিশ। গতকাল শুক্রবার বিকেলে সিআইডির ওসি আব্দুর রাজ্জাকের নেতৃত্বে একদল পুলিশ শংকরপাশা গ্রামে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। সে ওই গ্রামের মৃত বদুই মিয়ার পুত্র।
১০ দিন মৃত্যুর সাথে লড়ে সিলেট এমএজি ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। এদিকে তার মৃত্যুর খবর এলাকায় ছড়িয়ে পড়লে উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় এ নিয়ে আবারো অপ্রীতিকর ঘটনার আশংকা করা হচ্ছে। প্রসঙ্গত ওই গ্রামের মৃত রমিজ আলীর পুত্র বাছির মিয়ার সাথে একই গ্রামের মৃত ফাতির উল্লার পুত্র ছায়েদ মিয়ার আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। এ বিরোধের জের ধরে গত ৬ জানুয়ারি বিকেলে ছায়েদ মিয়া ও বাছির মিয়ার লোকজনের মাঝে সংঘর্ষ হয়। সংঘর্ষে বাছির মিয়ার মা সমলা খাতুন আহত হন। আশংকাজনক অবস্থায় স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে হবিগঞ্জ সদর হাসপাতালে এবং পরে সিলেট এমএজি ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানে ১০ দিন চিকিৎসাধীন থাকার পর তিনি মারা যান।
এ ব্যাপারে বাছির মিয়া বাদি হয়ে ২০ জানুয়ারি ছায়েদকে প্রধান আসামী করে ৪৬ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। এ মামলায় ১৭ আসামী পলাতক রয়েছে। ওসি আব্দুর রাজ্জাক জানান, আটক ছায়েদ মিয়াকে আজ আদালতে প্রেরণ করা হবে।