Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

ইকরাম গ্রামে আলী হোসেন হত্যার ঘটনায় ২টি মামলা ॥ স্ত্রী-পুত্র গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচং উপজেলার ইকরাম গ্রামে আলী হোসেন হত্যা মামলায় দুই মামলা দায়ের হয়েছে। একটি মামলা দায়ের করেন নিহত আলী হোসেনের এক আত্মীয়। আর অপরটি দায়ের নিহতের স্ত্রী। আত্মীয় দায়ের করা মামলায় পুলিশ নিহতের স্ত্রী ও পুত্রকে আটক করেছে।
গতকাল বৃহস্পতিবার দুপুরে নিহত আলী হোসেনের স্ত্রী রানু বেগম বাদি হয়ে ইকরাম গ্রামের তাজুল ইসলামসহ ৮ জনকে আসামী করে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শম্পা জাহানের আদালতে একটি মামলা দায়ের করেন। মামলা শেষে আদালত থেকে বের হয়ে বার লাইব্রেরীতে যাবার সময় নিহতের স্ত্রী মামলার বাদি রানু বেগম ও তার পুত্র আলামিনকে আটক করেন সুজাতপুর ফাঁড়ির ইনচার্জ এসআই লোকমান হোসেন।
মামলার বিবরণে জানা যায়, বানিয়াচং উপজেলার ইকরাম গ্রামের আলী হোসেনের সাথে একই গ্রামের মৃত বজলু মিয়ার পুত্র রেজু মিয়া, রফিক মিয়া ও সালাউদ্দিনের দীর্ঘদিন ধরে বাড়ির জায়গা সংক্রান্ত বিষয় নিয়ে বিরোধ চলে আসছে। এরই জের ধরে আলী হোসেনকে গত সোমবার মধ্যরাতে বাড়ি থেকে ডেকে নিয়ে যায় রেজু ও সালাউদ্দিন। পরে তাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আঘাত করে হত্যা করে পালিয়ে যায়। নিহত আলী হোসেন উপজেলার ইকরাম গ্রামের হুরুন আলীর পুত্র। পরের দিন পুলিশ তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে প্রেরণ করে।
রানু বেগমের আইনজীবি জানান, বার লাইব্রেরীর দরজার সামন থেকে তাদেরকে আটক করে নিয়ে যায় পুলিশ। এ বিষয়ে তিনি বিজ্ঞ বিচারককে অবহিত করেছেন। বানিয়াচং থানার ওসি মোজাম্মের হক জানান, নিহত আলী হোসেনের এক আত্মীয় সুন্দর আলী বাদি হয়ে রানু বেগম ও তার পুত্রকে আসামী করে বানিয়াচং থানায় একটি হত্যা মামলা দায়ের করে। এ মামলার এসআই লোকমান হোসেন জানান, মামলার প্রেক্ষিতে তাদের আটক করা হয়। আজ শুক্রবার আদালতে প্রেরণ করা হবে।