Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

হবিগঞ্জে জীবন সংকেত এর মুক্তিযোদ্ধা-স্বজন সংবর্ধনা ও

বীরগাথা জ্যোতিসংহিতা’র প্রদর্শনীস্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জে জীবন সংকেত আয়োজন করেছে মুক্তিযোদ্ধা-স্বজন সংবর্ধনা ও জ্যোতিসংহিতা নাটকের প্রদর্শনী। সংগঠনটি আজ শুক্রবার সন্ধ্যা ৬টায় স্বজন সংবর্ধনা ও আগামী রবিবার মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেবে নাট্য সংগঠনটি। জেলা শিল্পকলা একাডেমি মঞ্চে সংবর্ধনা অনুষ্ঠানের উভয় সন্ধ্যায়ই মঞ্চস্থ হবে বীরযোদ্ধা শহীদ জগতজ্যোতি দাস ও তার দাসপার্টির অদম্য যুদ্ধগাথা নিয়ে নাটক ‘জ্যোতিসংহিতা’।
আজ শুক্রবার স্বজন সংবর্ধনা ও নাট্যপ্রদর্শনীতে প্রধান অতিথি হিসেবে থাকবেন নৌ পরিবহন মন্ত্রণালয়ের সাবেক সচিব অশোক মাধব রায়।
বিশেষ অতিথি থাকবেন জেলা প্রশাসক মনীষ চাকমা, স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মোঃ সফিউল আলম, সম্মিলিত সাংস্কৃতিক পরিষদ জেলা শাখার সভাপতি শহীদ উদ্দিন চৌধুরী ও মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়ের সচিবের একান্ত সচিব আজিজুল ইসলাম।
রবিবার মুক্তিযোদ্ধা সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য এডঃ মোঃ আবু জাহির।
এ অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন শেখ হাসিনা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডাঃ মোঃ আবু সুফিয়ান, বৃন্দাবন সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ এলিয়াছ হোসেন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ জেলার শাখার কমাণ্ডার (অর্থ) শেখ মুহাম্মদ হায়দার আলী, সম্মিলিত সাংস্কৃতিক পরিষদ জেলা শাখার সভাপতি শহীদ উদ্দিন চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক শামীম আহমেদ, কবি তাহমিনা বেগম গিনি, জীবন সংকেত এর সাবেক সভাপতি এডঃ ত্রিলোক কান্তি চৌধুরী বিজন ও অধ্যাপক ইলিয়াছ বখ্ত চৌধুরী জালাল।
এ ব্যাপারে জীবন সংকেত সাধারণ সম্পাদক অজেয় বিক্রম শিবু বলেন, মঞ্চে জীবন সংকেতের সমুজ্জ্বল হেটে চলার পথে যারা প্রতিনিয়ত সহযোগিতা আর অনুপ্রেরণা যোগাচ্ছেন সেসব স্বজনদের সংবর্ধিত করতেই আমাদের স্বজন সংবর্ধনার আয়োজন। একইসাথে জীবন সংকেত আয়োজন করেছে মুক্তিযোদ্ধা সংবর্ধনার। যে অহংকারে আমরা ঘোষণা করি আমাদের পূর্বপুরুষদের বীরত্বগাথা। সেজন্য জীবন সংকেত সংবর্ধনা দেবে জাতির বীর সন্তানদের। জীবন সংকেত পরিবার যাদের গর্বিত উত্তরাধিকার।