Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

হাথিরথানে কলেজ ছাত্রী রাজমিস্ত্রির প্রেম ॥ নিয়ে গ্রাম্য রাজনীতি চলছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর উপজেলার লস্করপুর ইউনিয়নের হাতিরথান গ্রামে রাজমিস্ত্রি ও কলেজছাত্রীর প্রেম অতপর বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশনের বিষয়টি নিয়ে গ্রাম্য রাজনীতি শুরু হয়েছে। গ্রামের কিছু লোক মেয়ের এবং কিছু লোক ছেলের পক্ষ নিয়ে ইন্ধন যুগাচ্ছেন বলে জানা গেছে। এতে করেই বিষয়টি সহজভাবে সমাধান করা সম্ভব হচ্ছেনা। তবে বিষয়টি সমাধানের জন্য আগামী বৃহস্পতিবার আবারো উভয় পক্ষ নিয়ে আলোচনা করা হবে বলেও জানা গেছে। ততদিন পর্যন্ত প্রেমিকা স্থানীয় ইউপি সদস্যের বাড়িতেই থাকবেন। অপরদিকে প্রেমিক সোহেল উধাও রয়েছেন।
প্রসঙ্গত, ওই গ্রামের হবিগঞ্জ সরকারী মহিলার কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্রী এবং একই গ্রামের আব্দুস সালামের পুত্র রাজমিস্ত্রি শাহ সোহেল মিয়ার মধ্যে প্রেমের সম্পর্ক সৃষ্টি হয়। এক পর্যায়ে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক শারীরিক সম্পর্কে চলে যায়।
সম্প্রতি সোহেল এফিডেভিটের মাধ্যমে তাকে বিয়ে করতে ছবিসহ স্থানীয় একজন কাজির বাড়িতে উপস্থিত হয়। এ সময় তাদের সাথে আত্মীয়-স্বজন না থাকায় তাদের বিয়ে দেয়া হয়নি। এরপর তারা পালিয়ে বিয়ে করতে প্রস্ততি নেয়। গত ১৮ ফেব্র“য়ারি রবিবার সন্ধ্যায় তারা পালিয়ে যাওয়ার সময় স্থানীয় জনতা তাদেরকে আটক করে নিয়ে আসে। এ বিষয়ে ২০ ফেব্র“য়ারি মঙ্গলবার রাতে লস্করপুর ইউনিয়ন চেয়ারম্যান মাহবুবুর রহমানের হিরো সভাপতিত্বে এক সালিশ বৈঠক বসে। বৈঠকে পরদিন বুধবার সকাল ১১টায় ৫ লাখ টাকা দেন মোহরে তাদের বিয়ে হবে বলে সিদ্ধান্ত হয়। যথা সময়ে সেখানে মেয়ে ও তার পরিবারের লোকজন উপস্থিত হলেও বর সোহেল ও তার লোকজন উপস্থিত হয়নি। পরে বিকেল ৩টায় মেয়েটি বিয়ের দাবিতে সোহেল মিয়ার বাড়িতে অনশন শুরু করে। খবর পেয়ে সোহেল বাড়ি থেকে পালিয়ে যায়। খবর পেয়ে বিষয়টি নিষ্পত্তি করতে স্থানীয় মুরুব্বিয়ান সোহেলের বাড়িতে এক শালিস বৈঠকে মিলিত হয়। বৈঠকে প্রায় ২ ঘন্টা আলোচনা শেষে সোহেলের পরিবারকে ৭ দিনের সময় দিয়ে ওই ছাত্রীকে স্থানীয় ওয়ার্ড মেম্বার মোঃ আলা উদ্দিনের কাছে জিম্মায় দেয় স্থানীয় মুরুব্বিরা। এ ব্যাপারে সোহেলের পিতা আব্দুস সালাম জানান, তার ছেলে যদি বাড়ি ফিরে মেয়েকে বিয়ে করে এতে তার কোন আপত্তি নেই।
এ বিষয়ে অনশনকৃত কলেজ ছাত্রী সাংবাদিকদের জানান, বিয়ের প্রলোভন দিয়ে প্রেমিক সোহেল তাকে প্রায় সময়ই বিভিন্ন স্থানে নিয়ে ধর্ষণ করেছে।
এ ব্যাপারে গতকাল শুক্রবার ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমানের হিরো জানান, বিষয়টি সমাধান করার জন্য আগামী বৃহস্পতিবার বসা হবে।