Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

হবিগঞ্জে শেখ হাসিনা মেডিকেল কলেজে শুভ সংঘের পাঠ চক্র

স্টাফ রিপোর্টার ॥ মেধাবীরাই সুযোগ পান মেডিকেল কলেজে অধ্যয়নের। এটি সকলেরই জানা। সবার ধারণা যারা শুধু লেখাপড়া নিয়েই ব্যস্ত থাকে তারাই সুযোগ পায় এখানে। লেখাপড়ার বাহিরে নিজের দেশের ইতিহাস এবং অন্যান্য বিষয় নিয়ে নেই স্পষ্ট ধারণা। সহ-শিক্ষা কার্যক্রমেও তারা পিছিয়ে। তবে এই ধারণাকে ভুল প্রমাণ করেছেন হবিগঞ্জে সদ্য চালু হওয়া শেখ হাসিনা মেডিকেল কলেজের শিক্ষার্থীরা। ২১ ফেব্র“য়ারী আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কালেরকণ্ঠের পাঠক ফোরাম শুভ সংঘ কর্তৃক আয়োজিত পাঠ চক্রে সবাইকে মাত করেছেন তারা।
বুধবার দুুপুরে শেখ হাসিনা মেডিকেল কলেজ ক্যাম্পাসে শুভ সংঘের আয়োজনে অনুষ্ঠানটি ছিল এই ক্যাম্পাসেরও প্রথম অনুষ্ঠান। সেখানে শিক্ষার্থীরা ২১ ফেব্র“য়ারী নিয়ে বক্তৃতা, গান এবং কবিতা আবৃত্তির প্রতিযোগিতায় অংশ নেন। বিজয়ীরা পান দেশের প্রখ্যাত কথা সাহিত্যিক  ও কালেরকণ্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন রচিত বিভিন্ন উপন্যাস। এই পুরস্কার প্রাপ্তিও তাদের জীবনে প্রথম। বইগুলোতে ছিল কলেজের অধ্যক্ষ ডা. আবু সুফিয়ানের অটোগ্রাফ।
অধ্যক্ষ ডা. আবু সুফিয়ানের সভাপতিত্বে আলোচনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বক্তৃতা করেন, বিএমএর সাধারন সম্পাদক ও শেখ হাসিনা মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডা. সৈয়দ মুজিবুর রহমান পলাশ, প্রেসক্লাবের সাবেক সভাপতি মোঃ ফজলুর রহমান, কালেরকণ্ঠের প্রতিনিধি শাহ ফখরুজ্জামান, শুভ সংঘের সভাপতি নাট্যকার রুমা মোদক, শেখ হাসিনা মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডা. মো. জাহাঙ্গীর খান, সহকারী অধ্যাপক ডা. প্রাণকৃষ্ণ বসাক, প্রভাষক ডা.পংকজ কান্তি গোস্বামী, ডা. মো. শাহীন ভূইয়া, ডা. তাজুল ইসলাম, ডা. কুদ্দুছ মিয়া, ডা. এসএম তারেক আল হোসাইনী, ডা. মোহাম্মদ মুখলেছুর রহমান, মেডিকেল কলেজের স্টাফ সজল কান্তি দেব, মোস্তাফিজুর রহমান, সিরাজুল ইসলাম, রফিক হোসেন, মোজাহার আলী খান, ও সূর্য্য লাল দাস।
প্রতিযোগিতায় ১ম স্থান অধিকার করে দেবশ্রী তালুকদার সৃষ্টি। ২য় হয় সদরুন্নেসা কবির নাভিলা এবং তৃতীয় স্থান অর্জন করে মো. আব্দুল্লাহ যুবায়ের। আরও যারা পুরস্কার অর্জন করে তারা হল, শিউলি খাতুন, হাসিনা আক্তার, মো. জাহিদ হাসান, ইফ্ফাত আরা শৈলী, সৌহার্দ্য বিশ্বাস ও অমর জীবন চাকমা।