Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

বাহুবলে পুলিশ-গ্রামবাসী সংঘর্ষের ঘটনায় ৩শ ৩০ জনকে আসামী করে ২টি মামলা দায়ের

বাহুবল প্রতিনিধি ॥ বাহুবলে সরকারী জায়গা দখলকে কেন্দ্র করে পুলিশ গ্রামবাসী সংঘর্ষের ঘটনায় দুটি পৃথক মামলা হয়েছে। পুলিশ দুটি মামলারই প্রধান আমীর উল্লা নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে। বুধবার রাতে বাহুবল মডেল থানার এসআই মফিদুল হক বাদী হয়ে ২৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৩শ জনকে আসামী করে একটি ও রামপুর চা বাগানের ব্যবস্থাপক শফিক মিয়া বাদী হয়ে ৩০ জনকে আসামী করে আরেকটি মামলা দায়ের করেন।
মামলায় এসআই মফিদুল হক এর মামলায় সরকারী কাজে বাধা প্রদান ও বাগান ব্যবস্থাপক সরকারী লিজকৃত জায়গা দখলপূর্বক দুটি ঘড় নির্মাণের অভিযোগ তুলেন।
এ দুটি মামলাই প্রধান আসামী করা হয় সন্দ্রাটিকি গ্রামের মৃত আব্দুল কাদিরের ছেলে আমীর উল্লা (৪৫)কে।
প্রসঙ্গত, গত বুধবার দুপুরে বাহুবল উপজেলার ভাদেশ্বর ইউনিয়নের সুন্দ্রাটিকি গ্রামের নিকটবর্তী ১৭ একর ৫৭ শতক ভূমি নিয়ে গ্রামবাসীদের সাথে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে।
পুলিশ ও মামলা সূত্রে জানা যায়, ফিনলে চা কোম্পানীর রশিদপুর ডিভিশনের আওতাভূক্ত রামপুর চা বাগান কর্তৃপক্ষ ওই জায়গা লীজ নেয়। বুধবার ভোররাতে লীজকৃত জায়গায় সুন্দ্রাটিকি গ্রামের আমীর উল্লার লোকজন ওই স্থানে দুটি ঘর নির্মাণ করে। ঘর নির্মাণ কাজে রামপুর চা বাগান কর্তৃপক্ষের লোকজন বাধা দিলে গ্রামবাসী তাদের উপর চড়াও হয়। এদিকে খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে পুলিশ র‌্যাব ঘটনাস্থলে পৌঁছে। বাহুবল উপজেলা নির্বাহী অফিসার মো: জসিম উদ্দীন গ্রামবাসীদের সরকারী জায়গা ছেড়ে দিতে বললে গ্রামবাসী তাদের উপর চড়াও হয়। পরে পুলিশ ৭৭ রাউন্ড ফাঁকা গুলি ও ১৬ রাউন্ড টিয়ারশেল ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে। এ সংঘর্ষের ঘটনায় গুলিবিদ্ধসহ ১০ জন আহত হয়।
গতকাল বৃহস্পতিবার দুপুরে যোগাযোগ করা হলে বাহুবল মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: মাসুক আলী জানান, আমরা অবৈধ স্থাপনা গুড়িয়ে দিয়েছি। বর্তমানে পরিস্থিতি শান্ত। ঘটনাস্থলে আমাদের পুলিশ আছে। গ্রেফতার অভিযান অব্যাহত রয়েছে।