Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

আল্লামা মুফতি এটিএম নূরউদ্দিন জংগী নক্শেবন্দী আল-ক্বাদরীর উদ্যোগে মাহফিল

প্রেস বিজ্ঞপ্তি ॥ গত শুক্রবার সোয়াইয়া গুলজারে মদিনা সুন্নী একাডেমী কমপ্লেক্স এর ১৪তম বার্ষিক দস্তারবন্দী আন্তর্জাতিক সুন্নী কনফারেন্স ও মহা পবিত্র উরস মোবারক অনুষ্ঠিত হয়। উক্ত উরস মোবারকে সভাপতিত্ব করেন কমপ্লেক্স এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও বিশ্ব বরেন্য মুফতিয়ে আযম মুরশিদে বরহক আল্লামা অধ্যক্ষ নূরউদ্দিন জংগী নক্শ বন্দী আলক্বাদরী।
প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ইমদাদুল হক রাজনগরী।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চ্যানেল আই ইউরোপের ভাষ্যকার বিশ্ব বিখ্যাত আলেমদ্বীন ইংল্যান্ড প্রবাসী আল্লামা শফিকুর রহমান বিপ্লবী, ময়মনসিংহের আল্লামা আঃ জাহির আল আজহারী ও আল্লামা মুফতি আশরাফুল ওয়াদুদ প্রমুখ।
একাডেমী কমপ্লেক্স এর অধ্যক্ষ মাওঃ শেখ নজরুল ইসলাম সিদ্দিকীর পরিচালনায় উক্ত সম্মেলনে দেশের প্রত্যান্ত অঞ্চল থেকে আগত রাসুল প্রেমিক মানুষের ঢল নামে। সারা রাত্র ব্যাপী ওয়াজ, নছিহত, যিকির, আযকার মাহফিলে মিলাদ শরীফ ও বিশ্ব মুসলিমের কল্যাণ কামনা করে মুনাজাত করা হয়।
আল্লামা মুফতি নূরউদ্দিন জংগী নক্শেবন্দী আল-ক্বাদরী তাঁর সভাপতির ভাষনে বলেন প্রকৃত রাসুল প্রেমিক যারা তাঁরা কখনও আল্লাহ ব্যতিত আর কাউকে ভয় পান না। বরং অকাতরে প্রাণ দিতেও দ্বিধা বোধ করেন না। শহীদ আল্লামা ডক্টর নুরুল ইসলাম ফারুকী (রঃ) এর শাহাদাতই এর জলন্ত প্রমান। পৃথিবীর সব চাইতে বেশী ওয়াজ হয় বাংলাদেশে কিন্তু পরিতাপের বিষয় হল, শ্র“তা ও বক্তার মধ্যে ইখলাছ ও নিয়তের ভেজাল থাকায় সাধারণ মানুষ কেবল শুনেই যাচ্ছে। আমল করছে না, কারণ ওয়াজে তাছির বা ক্রিয়া করছে না। ওয়াজ শেষে মাদ্রাসা ছাত্রদেরকে পাগড়ি পড়িয়ে দেয়া হয়।