Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নদী থেকে ১ ও ঝুলন্ত অবস্থায় ২ জন নারীর লাশ উদ্ধার

স্টাফ রিপোর্টার ॥ মাধবপুরে নদী থেকে ১ এবং বানিয়াচংয়ে ঝুলন্ত অবস্থায় ২ জনসহ ৩ নারীর লাশ উদ্ধার করেছে পুলিশ। মাধবপুরে নদী থেকে যে নারীর লাশ উদ্ধার করা হয়েছে তার নাম সাহেদা বেগম (৩৫)। তিনি উপজেলার খড়কি গ্রামের মৃত খোরশেদ আলীর মেয়ে। শুক্রবার দিবাগত রাতে নদী থেকে লাশটি উদ্ধার করা হয়। তার শরীরে জখমের আলামত রয়েছে। তাকে খুন করে লাশ ওই স্থানে ফেলে রাখা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।
অপরদিকে বানিয়াচং থেকে যে ২ নারীর লাশ উদ্ধার করা হয়েছে তারা হলেন, উপজেলা সদরের আমীরখানী গ্রামের কবির মিয়ার স্ত্রী রেহানা বেগম (৩৮) ও জাতুকর্ণপাড়া তেলকুমার হাটির মৃত খেদমত আলীর মেয়ে হুসনে আরা বিবি (৪০)। গতকাল শনিবার তাদের লাশ উদ্ধার করা হয়।
মাধবপুর থানার ওসি চন্দন কুমার চক্রবর্তী জানান, গত বৃহস্পতিবার সন্ধ্যায় ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরগর উপজেলার খান্দুরা দরবার শরিফে ওরসের উদ্দেশ্যে বাড়ি থেকে বের হন সাহেদা বেগম। পরে তিনি আর ফিরে আসেননি। এর একদিন পর শুক্রবার দিনগত গভীর রাতে নদীতে লাশ দেখে পুলিশে খবর দেয় স্থানীয়রা। পরে ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করা হয়।
এসআই আবুল কাশেম জানান, লাশের গলায় কাপড় পেচানো ছিল। লাশের ডান চোখে ফোলা জখম রয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে শ্বাসরোধে তাকে হত্যা করা হয়েছে। গতকাল শনিবার দুপুরে ময়না তদন্ত শেষে পরিবারের নিকট লাশ হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় এখনো মামলা হয়নি।
এদিকে গতকাল শনিবার দুপুরে বানিয়াচং থানা পুলিশ ঝুলন্ত অবস্থায় রেহানা বেগম ও হুসনে আরা বিবির লাশ উদ্ধার করে।
পুলিশ সূত্রে জানা যায়, শনিবার দুপুরের দিকে ¯’ানীয় লোকজনের কাছ থেকে খবর পেয়ে আমির খানী এলাকার স্বামীর বাড়ি থেকে রেহানার লাশ উদ্ধার করা হয়। পুলিশ ধারনা করছে রেহানা গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। তবে ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়ার পর হত্যা না আত্মহত্যা জানা যাবে।
অপরদিকে, একই সময় উপজেলার ছিলাপাঞ্জা এলাকার মানিক মিয়ার স্ত্রী হুসনে আরা বিবির ঝুলন্ত লাশ তার বাবার বাড়ি জাতুকর্ণপাড়ার তেলকুমার হাটি থেকে উদ্ধার করে।
পুলিশ জানায়, হুসনে আরা মানসিক ভারসাম্যহীন ছিলেন এবং তিনি তার বাবার বাড়িতে বাস করতেন। তার মরদেহ ময়নাতদন্তের জন্য হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানোর হয়েছে।
বানিয়াচং থানার এসআই বাবুল সিংহ ও এসআই সাইফুল মোল্লা লাশ দুটি উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন।