Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

বানিয়াচংয়ে উৎসবমুখর পরিবেশে স্টুডেন্টস কাউন্সিল

বানিয়াচং প্রতিনিধি ॥ বানিয়াচংয়ে উৎসবমুখর পরিবেশে স্টুডেন্টস কাউন্সিল সম্পন্ন হয়েছে। গতকাল শনিবার উপজেলার ১৬৭ প্রাথমিক বিদ্যালয়ে একযোগে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। গণতন্ত্র চর্চা ও যোগ্য নেতৃত্ব গড়ে তোলার লক্ষ্যে প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্টস কাউন্সিল হয়। সকাল ৮টা থেকে দুপুর ১টা পর্যন্ত টানা ভোট গ্রহণ চলে। প্রতিটি স্কুলে মোট ৭ পদে নির্বাচন হয়। পদগুলো হলো পরিবেশ, পুস্তক-শিখন, স্বাস্থ্য, ক্রীড়া সংস্কৃতি, পানি সম্পদ, বৃক্ষরোপন-বাগান তৈরি এবং অভ্যর্থনা ও আপ্যায়ন। নির্বাচন কমিশনার, প্রিসাইডিং অফিসার, পযবেক্ষক, পুলিশ, আনসার, ম্যাজিস্টেট, পোলিং এজেন্টসহ বিভিন্ন ধরণের দায়িত্ব পালন করে ক্ষুদে শিক্ষার্থীরা।
সরজমিন তুষারস্মৃতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট কেন্দ্রে গিয়ে দেখা গেছে, লাইনে দাঁড়িয়ে ভোট দিচ্ছে ক্ষুদে শিক্ষার্থীরা। নারী-পুরুষ পৃথক দুটি বুথে তারা ভোটাধিকার প্রয়োগ করছে। পোস্টারে সয়লাব স্কুল ও আশপাশ এলাকা। ভোট কেন্দ্রের বাইরে ছিল অভিভাবকদের ভীড়।
দুপুরের দিকে তুষার স্মৃতি স্কুল ভোট কেন্দ্র পরিদর্শন করেন উপজেলা চেয়ারম্যান শেখ বশীর আহমদ, উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা হাসিবুল ইসলাম, স্কুল কমিটির সভাপতি প্রেসক্লাব সেক্রেটারি তোফায়েল রেজা সোহেল, সাংবাদিক রায়হান উদ্দিন সুমন, আল আমিন খান। ভোট কেন্দ্র পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন তারা। এ স্কুলে ৭টি পদে ১১ প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করে বিজয়ী হয়েছে মাহিন মিয়া, প্রাচী রানী দেব, জাবিদ মিয়া, নিঝুম আক্তার, বিউটি আক্তার, খাদিজা আক্তার ও রাইয়ান আল রশীদ রাহাত।