Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

চুনারুঘাটে র‌্যাব-ডাকাত গুলাগুলি আগ্নেয়াস্ত্রসহ ৯ ডাকাত আটক

চুনারুঘাট প্রতিনিধি ॥ চুনারুঘাটে র‌্যাব-ডাকাতের মধ্যে গুলাগুলির ঘটনা ঘটেছে। এ সময় দেশীয় ও আগ্নেয়াস্ত্রসহ ৯ ডাকাতকে আটক করতে সক্ষম হয়েছে র‌্যাব। এ সময় র‌্যাবের গুলিতে ৩ ডাকাত আহত হয়েছে। উদ্ধার করা অস্ত্রগুলোর মধ্যে রয়েছে, ১টি পিস্তল, ৫ রাউন্ড গুলি, একটি ম্যাগজিন, ১টি কাটার, ২টি রামদা ও ১টি দা।
সোমবার দিবাগত রাতে চুনারুঘাট পৌরসভার পীরের বাজার এলাকার কদ্দুছ মাষ্টারের বাড়িতে ডাকাতিকালে তাদের আটক করা হয়। আটক ডাকাতরা হচ্ছে, চুনারুঘাট উপজেলার শ্রীকুটা গ্রামের আব্দুল মোতালিব মিয়ার পুত্র মমিন (১৯), মমিনপুর গ্রামের আইয়ুব আলীর পুত্র ফজল (২০), নরপতি গ্রামের আব্দুস সহিদের পুত্র হৃদয় (১৯), মমিনপুর গ্রামের শানু মিয়ার পুত্র সাহেল (২০), রানীগাও গ্রামের গাবরু মিয়ার পুত্র সাজন (২০), কাচুয়া গ্রামের ইদ্রিছ আলীর পুত্র বটল (২৪), নরপতি গ্রামের নুমান মিয়ার পুত্র আরমান (১৯), মমিনপুর গ্রামের সৈয়দ নবাব উল্লার পুত্র সৈয়দ শিপন (২২) ও রানীগাও গ্রামের আব্দুল আওয়ালের পুত্র এনাম (২৫)।
স্থানীয় সূত্রে জানা গেছে, ওই রাতে চুনারুঘাট পৌরসভার পীরের বাজার এলাকার কদ্দুছ মাষ্টারের বাড়িতে একদল ডাকাত হানা দেয়। এ সময় পাহারাদাররা চিৎকার শুরু করলে গ্রামবাসী এসে ডাকাতদের ঘিরে পেলে। এদিকে গ্রামবাসীর চিৎকার শুনে ওই এলাকায় র‌্যাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্পের টহলরত একদল র‌্যাব সদস্য এগিয়ে আসলে ডাকাতরা তাদের লক্ষ্য করে গুলি ছুড়ে। এ সময় র‌্যাবও পাল্টা গুলি ছুড়লে ৩ ডাকাত আহত হয়। এ সময় কয়েকজন পালিয়ে গেলেও ৯ ডাকাতকে আটক করতে সক্ষম হয় র‌্যাব। গুলিতে আহত সৈয়দ শিফনকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ও আরমান ও এনামুলকে উন্নত চিকিৎসার জন্য সিলেট এমএজি ওসমানী মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। আটক ৯ ডাকাতকে চুনারুঘাট থানায় হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে র‌্যাব বাদী হয়ে আটক ৯ ডাকাতসহ ১০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ২/৩ জনকে আসামী করে চুনারুঘাট থানায় মামলা দায়ের করেছে।