Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

শহরে একরাতে ৪ দোকানে চুরি দোকান বন্ধ করে সড়ক অবরোধ

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরের তিন কোনা পুকুর পাড় এলাকায় একই রাতে ৪টি দোকানে চুরির সংগঠিত হয়েছে। চোরেরা দোকান গুলো থেকে কয়েক লাখ টাকার মালামাল নিয়ে গেছে। চুরি যাওয়া দোকানগুলো হচ্ছে-মামুন টেলিকম, এন.ই স্টার টেইলার্স, খাজা ক্লাথ ষ্টোর ও শাপলা ষ্টোর। এ চুরির ঘটনার প্রতিবাদে গতকাল ওই এলাকার ব্যবসায়ীরা দোকানপাঠ বন্ধ রেখে সড়ক অবরোধ করে। পরে এসে চোর গ্রেফতারের আশ্বাস দিলে অবরোধ তুলে নেয়া হয়।
দোকান মালিকরা জানান, সোমবার ব্যবসা শেষে রাতে তারা দোকান বন্ধ করে বাসায় চলে যান। রাতে এন.এ স্টার টেইলার্সের দোকানের চালের টিন খুলে চোরেরা ভেতরে প্রবেশ করে। একই ঘরে ৪টি দোকান হওয়ায় চোরেরা সিলিং ভেঙ্গে একে একে ৪টি দোকানে প্রবেশ করে মালামাল হাতিয়ে নিয়ে যায়। সকালে এসে দোকান খুলে মালিকরা চুরির ঘটনা প্রত্যক্ষ করেন। মামুন টেলিকমের সত্বাধিকারী মামুন মিয়া জানান, চোরেরা তার দোকানের সিলিং ভেঙ্গে ভেতরে প্রবেশ করে। চোরেরা তার দোকান থেকে নগদ ৮৫ হাজার টাকা, প্রায় দেড় লাখ টাকা মুল্যের মোবাইল কার্ড, ২শতাধিক মোবাইল সিমসহ অন্যান্য মালামাল নিয়ে যায়। এমনি ভাবে অপর তিনটি দোকান থেকেও কাপড় সহ মুল্যবান জিনিস পত্র নিয়ে যায় চোরেরা।
এদিকে গতকাল মঙ্গলবার বেলা ১১টার দিকে শহরের সিনেমা হল রোড ও তিনকোনা পুকুর পাড়ের ব্যবসায়ীরা দোকান বন্ধ রেথে রাস্তা অবরোধ করে। এ সময় উপস্থিত ছিলেন ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি মোঃ শামসুল হুদা, সাধারণ সম্পাদক মোঃ আলমগীর, সহ-সভাপতি মীর একেএম জমিলুন্নবী ফয়সলসহ নেতৃবৃন্দ। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে এ ব্যাপারে প্রতিকারের আশ্বাস দিলে অবরোধ প্রত্যাহার করা হয়।