Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

সচিব ইকবাল খান চৌধুরীকে গণসংবর্ধনা

স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচং এর শেখ শামছুল হক কলেজের উন্নয়নে বিশেষ অবদান রাখায় ইকবাল খান চৌধুরীকে গণসংবর্ধনা দেয়া হয়েছে। শিক্ষা মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব থেকে পদোন্নতি পেয়ে ভারপ্রাপ্ত সচিব মর্যাদায় বাংলাদেশ ট্যারিফ কমিশনের দায়িত্ব গ্রহণের পর গতকাল শুক্রবার নিজ বাড়ী সুজাতপুর স্বপরিবারে যাবার পথে বিকাল ৩টায় উত্তর সাঙ্গরস্থ শেখ শামছুল হক কলেজ মাঠে এলাকাবাসী আয়োজিত সংবর্ধনা সভায় যোগ দেন। কলেজের প্রতিষ্ঠাতা  আলহাজ্ব শেখ শামছুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে আলহাজ্ব ইকবাল খান চৌধুরী প্রধান অতিথি হিসাবে বক্তৃতা করেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ জেলা ইউ.পি চেয়ারম্যান সমিতির সভাপতি মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী মমিন, সুজাতপুর ইউ.পি চেয়ারম্যান এনাম খান চৌধুরী ফরিদ, মন্দরী ইউ.পি চেয়ারম্যান জালাল উদ্দিন খন্দকার ও মিসেস মনিরা ইকবাল।
প্রভাষক মোঃ রাসমি আহমেদের উপস্থাপনায় সভার শুরুতে হাজার হাজার নারী পুরুষ ছাত্র শিকষকদের স্বাগতিক স্লোগান ও তুমুল করতালির মধ্যে ইকবাল খান চৌধুরী ও মিসেস মনিরা ইকবালকে কলেজের প্রতিষ্ঠাতা ও তার নাতনী নওশিন বুশরা এলাহী ক্রেষ্ট প্রদান করেন।
বক্তৃতা করেন কলেজ গভর্নিং বডির সদস্য শামছুল হক তালুকদার, হাবিবুর রহমান মনু মিয়া, মোঃ ইদ্রিছ মিয়া, উত্তর সাঙ্গর উচ্চ বিদ্যালয়ের সভাপতি মোঃ আব্দুর রব, শেখ মজিবুর রহমান, আব্দুল আওয়াল মেম্বার, এইচ.এম. জাহির, ফারুক হুসাইন বেলু, মজলিশ মিয়া, এডভোকেট মিজানুর রহমান, ডাঃ আব্দুল হাই, মোঃ জাহির মেম্বার, নুরুল ইসলাম, জাগ্রত দেবনাথ, মধুসুদন সূত্রধর, আনোয়ারুল হক,  রুস্তম খান, কাজী মুখতার হোসেন, নিশিকান্ত গোপ, মেম্বার আব্দুর রহমান আনসারী, যুবনেতা মাসুক আনসারী, নূরুল হুদা, আব্দুল জলিল, কাজী মোস্তাক আহমদ, মহিবুর রহমান মাহী, আলাউদ্দিন, তাবেদুল ইসলাম, শেখ আমিনুল হক, হরবল্লভ চৌধুরী প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে ইকবাল খান চৌধুরী বলেন, ধর্মকর্ম পালন করি নিজের জন্য ও সরকারী চাকুরীর মাধ্যমে দেশের সেবা করি। এলাকার জন্য কাজ করি দায়িত্ব ও কর্তব্যবোধের তাগিদে। তিনি বলেন শিক্ষা মন্ত্রনালয়ের দায়িত্ব পেয়ে হবিগঞ্জ জেলার শিক্ষা প্রতিষ্ঠানগুলিতে সর্বোচ্চ সহায়তা দেয়াতে জেলাবাসী গর্ববোধ করেন, এতে আমরা উৎসাহিত হই। তিনি ছাত্রছাত্রীদেরকে তথ্য প্রযুক্তি ও কারিগরি শিক্ষা গ্রহণের আহবান জানান।