Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

সুতাংয়ে নিহত সুখিয়ার পরিবারের পুণর্বাসনে অনুদানের টাকা আত্মসাতের অভিযোগে সুশান্তের বিরুদ্ধে মানববন্ধন

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জের সুতাংয়ে দুর্বৃত্তের হামলায় নিহত ঋষি সম্প্রদায়ের মেয়ে সুখিয়া রবি দাসের পরিবারকে পুণর্বাসনের জন্য প্রবাসীদের দেয়া লাখ লাখ টাকা আত্মসাত করেছেন আমার এমপি ডটকমের কর্ণধার সুশান্ত দাশ গুপ্ত। উক্ত টাকা ফেরত পাওয়ার দাবিতে গতকাল সোমবার বিকেলে সুতাং বাজারে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।
নূরপুর ইউনিয়নের সাধারণ মানুষের আয়োজনের উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন, বিশিষ্ট মুরব্বী হাজী সিরাজুল ইসলাম তালুকদার তনু, জাকির হোসেন, গিয়াস উদ্দিন মখলিছ, জাহাঙ্গীর আলম, আব্দুল হান্নান, শামীম মিয়া, নারী ইউপি সদস্য রাবিয়া বেগম, ইব্রাহিম আলম সাজু, আনোয়ার হোসেন সেবন, সেলিম আহমেদ, এম এ হেলাল, এনামুল হক সোহাগ, বাবুল মিয়া, তোফাজ্জল হোসেন মোহন, সোহাগ, আহাদ খান, কবির মিয়া, নাছির মিয়া, রুহেল আহমদ, জাহিদুল ইসলাম, শিপন মিয়া, এনামুল হক সাহাবুদ্দিন, মোতালিব মিয়া, মাকুল মিয়া, তালুকদার রিহাদ রতন, কাশেম মিয়া, তোফায়েল আহমেদ রুহেল, সালা উদ্দিন, মোঃ এরশাদ তালুকদার, ফরহাদ মিয়া, শারফিন আহমেদ, তাজু মিয়া, আল আমিন, ইউছুব উল্লা ও আরজু মিয়াসহ নিহত সুখিয়া রবি দাশের পরিবারের সদস্যরা।
বক্তারা বলেন, সুখিয়া রবিদাসের পরিবারকে পুণর্বাসনের জন্য ইংল্যান্ড প্রবাসীরা কয়েক লাখ টাকা অনুদান দেন। উক্ত টাকা দেয়া হয় ‘আমার এমপি ডটকম’ নামক স্বেচ্ছাসেবী সংগঠনের চেয়ারম্যান ইংল্যান্ড প্রবাসী সুশান্ত দাশ গুপ্তের হাতে। কিন্তু তিনি উক্ত টাকা সুখিয়ার পরিবারকে না দিয়ে আত্মসাত করে নিয়েছেন বলে তারা দাবি করেন। বক্তারা আরো বলেন, যুক্তরাজ্য প্রবাসী কেন্দ্রীয় আওয়ামীলীগের প্রচার উপ-কমিটির সদস্য সুশান্ত দাশ গুপ্ত নিহত সুখিয়ার পরিাবারকে সাহায্যের জন্য ওয়েব সাইট ও ফেইজবুকে আবেদন জানান। এর প্রেক্ষিতে লন্ডনের বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্টানের কাছ প্রায় ২০ লাখ অনুদান সংগ্রহ করেন। কিন্তু এক বছর পার হয়ে গেলেও এখন পর্যন্ত অনুদানের টাকা সুখিয়ার পরিবারের নিকট সুশান্ত দাশ গুপ্ত প্রদান করেননি।
বক্তারা সুশান্ত দাশ গুপ্তের বিরুদ্ধে ব্যবস্থ্য নেয়ার জন্য প্রশাসনসহ সংশ্লিষ্টদের কাছে দাবী জানান। অন্যথায় এলাকাবাসীকে সাথে নিয়ে বৃহত্তর আন্দোলনের হুশিয়ারী দেন।
উল্লেখ্য, নুরপুর ইউনিয়নের সুতাং বাজারে গত বছরের ১০ জুন ভোরে হরিজন সম্প্রদায়ের নারী সুখিয়া রবি দাসকে ধর্ষণের পর পিটিয়ে হত্যা করা হয়। ঘটনার পরপরই হত্যার সাথে জড়ি থাকার অভিযোগে আবুল কালাম আজাদ উরফে সাইলুকে গ্রেফতার করা হয়।