Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

হবিগঞ্জ শেখ হাসিনা মেডিকেল কলেজের পাঠদান কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে আবু জাহির এমপি ॥ আমরা জেগে স্বপ্ন দেখি আর স্বপ্নের বাস্তবায়ন করি

মোঃ ছানু মিয়া ॥ হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির বলেছেন, আমরা জেগে স্বপ্ন দেখি, জনগনকে স্বপ্ন দেখাই, এবং স্বপ্নের বাস্তবায়ন করি। মেডিকেল কলেজ আমার স্বপ্নের বাস্তবায়ন। এই দিনের জন্য স্বপ্ন দেখেছিলাম। আজ স্বপ্নের বাস্তবায়ন হচ্ছে। এ জন্য তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। হবিগঞ্জে শেখ হাসিনা মেডিকেল কলেজে ১ম ব্যাচের শিক্ষার্থীদের পাঠদান কর্মসূচির উদ্বোধনের দিনটি স্মরণীয় হয়ে থাকবে। জাতির পিতার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নামে প্রতিষ্ঠিত এই কলেজেটি যতদিন থাকবে, প্রথম ব্যাচের শিক্ষার্থীরা বলতে পারবেন আমরাই এই কলেজের প্রথম শিক্ষার্থী। তিনি বরেন, হবিগঞ্জে মেডিকেল কলেজ স্থাপনের মধ্য দিয়ে হবিগহ্জবাসী চিকিৎসা সেবায় আরো একধাপ এগিয়ে গেল। এখন থেকে উন্নত চিকিৎসার জন্য হবিগহ্জবাসীকে আর ঢাকা কিংবা সিলেট যেতে হবে।
গতকাল বুধবার শেখ হাসিনা মেডিকেল কলেজ হবিগঞ্জের ১ম ব্যাচের পাঠদান কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধনী অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে আবু জাহির এমপি উপরোক্ত কথা বলেন।
প্রধান অতিথির বক্তব্যে আবু জাহির এমপি আরো বলেন, হবিগঞ্জ জেলা এখন আর অবহেলিত নয়। এখানে শিক্ষাক্ষেত্রের ব্যাপক উন্নয়ন ও শিল্পাঞ্চল গড়ে উঠার পাশাপাশি এখন একটি মেডিকেল কলেজ আমরা প্রতিষ্ঠা করতে পেরেছি। এই মেডিকেল কলেজ থেকে অমাদের জেলার সন্তানদের পাশাপাশি সারা দেশ থেকে শিক্ষার্থীরা এসে ডাক্তার হয়ে বেড়িয়ে যাবে। সারা বাংলাদেশে উজ্জ্বল হবে হবিগঞ্জের মুখ। তিনি আরো বলেন, জননেত্রী শেখ হাসিনা ঘোষিত ডিজিটাল বাংলাদেশ এখন আর স্বপ্ন নয়। দেশ এখন ডিজিটাল কার্যক্রমের আওতায়। হবিগঞ্জে মেডিকেল কলেজ, আধুনিক স্টেডিয়াম, বৃন্দাবন কলেজে অনার্স মাস্টার্স, বিকেজিসি-গভট স্কুলে ডাবল শিফট চালুসহ বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের কথা তুলে ধরে এমপি আবু জাহির বলেন, এ সরকার দেশকে মধ্যম আয়ের দেশে রপান্তর করবে ইনশাল্লাহ।
হবিগঞ্জ ২৫০ শয্যা হাসপাতাল ভবন প্রাঙ্গনে উদ্বোধনী অনুষ্ঠানে সভপতিত্ব করেন মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাঃ মোঃ আবু সুফিয়ান। এতে প্রধান অতিথি  ছিলেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডঃ মোঃ আবু জাহির, মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডাঃ মুজিবুর রহমান পলাশ এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রনালয়ের সচিব মোঃ নজরুল ইসলাম, যুগ্ম সচিব মনিন্দ্র কিশোর মজুমদার, স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের যুগ্ম সচিব মুখলিসুর রহমান, জেলা প্রশাসক মনীষ চাকমা, সিভিল সার্জন ডাঃ সুচিন্ত চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার শামসুল ইসলাম ভূইয়া, প্রভাশক নজরুল ইসলাম ভূইয়া, জেলা বিএমএ সহ সভাপতি ডাঃ অসিত রঞ্জন দাস, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি এডঃ আলমগীর চৌধুরী।
বক্তব্য রাখেন যুগ্ম সম্পাদক এডঃ মোঃ লুৎফুর রহমান তালুকদার, আওয়ামী লীগ নেতা মোঃ শরীফ উল্লাহ, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডঃ মোঃ আব্দুল আহাদ ফারুক, চেম্বার প্রেসিডেন্ট মোতাচ্ছিরুল ইসলাম, জেলা আইনজীবী সমিতির সভাপতি এডঃ মোঃ আফিল উদ্দিন, প্রেসক্লাব সভাপতি মোঃ শাবান মিয়া, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান শামীম, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জেলা পরিষদ সদস্য এডঃ সুলতান মাহমুদ, সাবেক সভাপতি মোস্তফা কামাল আজাদ রাসেল, বর্তমান সভাপতি ডাঃ ইসতিয়াক রাজ চৌধুরী, সাধারণ সম্পাদক মুকিদুল ইসলাম, অভিভাবক আব্দুস শাকুর, শিক্ষার্থী আব্দুল্লাহ আল মুশাহিদ ও কাজী সুশান রহমান।
অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন আধুনিক জেলা সদর হাসপাতালের ইমাম মাওলানা নিজাম উদ্দিন ও গীতা পাঠ করেন মেডিকেল কলেজের ছাত্র সৌহার্য বিশ্বাস। অনুষ্ঠানের শুরুতে ১ম ব্যাচের শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করেন মেডিকেল কলেজের স্বপ্নদ্রষ্টা সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির।
পরে তিনি আড়াইশ’ শয্যার হাসপাতাল ভবনে ক্লাশে শিক্ষার্থীদের উদ্দেশ্যে দিকনির্দেশনামূলক কথা বলেন এবং কোনো সমস্যার সম্মুখীন হলে তার সহযোগিতা চাওয়ার জন্য সকল শিক্ষার্থীদের বলে দেন। অনুষ্ঠানে মেডিকেল কলেজের স্মারক গ্রন্থ অঙ্কুর এর মোড়ক উন্মোচন করেন প্রধান অতিথি।