Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নবীগঞ্জে আলোচিত ছাত্রলীগ নেতা হেভেন চৌধুরী হত্যাকান্ড আজ নয় মৌজার পক্ষ থেকে স্মারকলিপি ও থানা ঘেরাও ॥ মিছিল শেষে পরবর্তী কর্মসূচী

এম এ বাছিত, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জে উদীয়মান ছাত্রলীগ নেতা হেভেন চৌধুরী হত্যাকান্ডে জড়িতদের গ্রেপ্তারে অগ্রগতি নেই। পুলিশের একাধিক অভিযান নিস্ফল হয়েছে। এনিয়ে নিহতের পরিবার এবং প্রতিবাদমুখর নয়মৌজা অঞ্চলে ক্ষোভের সঞ্চালন হয়েছে। হেভেন চৌধুরী হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসির দাবীতে আজ সকাল ৯টায় নয় মৌজা আঞ্চলিক কমিটির পক্ষ থেকে উপজেলা নির্বাহী কমিটির পক্ষ থেকে স্মারকলিপি প্রদান ও থানা ঘেরাও ও নবীগঞ্জ শহরে বিক্ষোভ মিছিলের কর্মসুচি দেয়া হয়েছে। মিছিল শেষে সমাবেশ থেকে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে। এদিকে শহরে পুলিশ টহল জোরদার করা হয়েছে। আজ যে কোন ধরণের অপীতিকর ঘটনা এড়াতে অতিরিক্ত পুলিশ তলব করা হয়েছে। অপর দিকে খুনিদের গ্রেপ্তারে সর্বত্র গোয়েন্দা জাল বিস্তর করা হয়েছে। নিয়োগ করা হয়েছে গুপ্তচর। পুলিশ ইমিগ্রেশনের বিভিন্ন দপ্তরে এ বার্তা দেয়া হয়েছে। নবীগঞ্জে মামলার আসামীরা রয়েছে এ বার্তায় গতকাল রাতে নবীগঞ্জের বিভিন্ন পয়েন্টে ওসি জাহাঙ্গীর আলমের নেতৃত্বে গাড়ি চেকিং করা হয়।
উপজেলা ও নবীগঞ্জ ডিগ্রি কলেজ ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ও ৭ নেতা বহিস্কার নিয়ে গতকাল দিনভর আলোচনায় সরব ছিল উপজেলার জনপদ। পুলিশ ও ছাত্রলীগ সূত্র জানায়, হেভেন চৌধুরী হত্যা মামলার সুষ্ঠু তদন্তের জন্য তৎপর রয়েছে হবিগঞ্জ জেলা ছাত্রলীগ। পরিস্থিতি পর্যবেক্ষণে রয়েছে বৃহৎ ওই ছাত্র সংগঠন। খুনিদের আইনের আওতায় নিয়ে আসার দাবি জানিয়েছে বিভিন্ন শ্রেনী-পেশার মানুষ। এদিকে শোক কাটিয়ে উঠতে পারছেনা নিহত হেভেন চৌধুরীর শোকাহত পরিবার। পলাতক খুনিদের গ্রেপ্তারে বিশেষ পরিকল্পনায় মাঠে রয়েছে পুলিশ। অগ্রগতির আশাবাদ ব্যক্ত করেছেন ওসি মোঃ জাহাঙ্গীর আলম। ওসি বলেন, ঘটনার পর থেকেই হত্যাকারীরা পলাতক রয়েছে। পুলিশ খুনিদের গ্রেফতারে মাঠে তৎপর রয়েছে। উপজেলা ছাত্রলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক গোলাম রসুল চৌধুরী রাহেলকে বহিস্কার নিয়ে তোলপাড় চলছে। দায়িত্বশীল সূত্র জানায়, গ্র“পিং এবং সংঘর্ষে জড়িত ছিলনা তরুণ ব্যবসায়ী রাহেল চৌধুরী। মামলায়ও তাঁকে আসামী করা হয়নি। কিন্তু তাকে বহিস্কার করে অহেতুক বিতর্ক তৈরী হয়েছে। এ বিষয়ে রাহেল চৌধুরী বলেন, আমাকে বহিস্কারের ঘটনা হাস্যকর। খুনের ঘটনা ধামাচাপা দিতেই নাটক সাজানো হয়েছে। হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি মোস্তফা কামাল আজাদ রাসেল বলেন, ছাত্রলীগ নেতা হেভেন হত্যায় জড়িতদের গ্রেপ্তার ও সুষ্ঠু তদন্তের মাধ্যমে সু-বিচার নিশ্চিত করার জন্য নবীগঞ্জ উপজেলা ও কলেজ ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করা হয়েছে। গ্র“পিংয়ে জড়িত থাকায় দলীয় শৃংখলা ভঙ্গের কারণে ৭ জনকে বহিস্কার করা হয়েছে। মামলার তদন্ত কর্মকর্তা এসআই মিজান বলেন, মামলায় সংশ্লিষ্ট আসামীদের গ্রেপ্তারে তাদের বাসা বাড়িতে একাধিক অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযুক্তদের গ্রেপ্তারে সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রয়েছে।