Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

বানিয়াচঙ্গে যুবলীগের দুই নেতা আটক ॥ থানা চত্ত্বরে বিক্ষোভ জমির খাজনার জের ॥ থানায় ভাংচুর, পুলিশের ১০ রাউন্ড গুলি

স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচংয়ে পুলিশ, যুবলীগ ও ছাত্রলীগের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। যুবলীগের দুই নেতাকে আটকের জের ধরে বৃহস্পতিবার সন্ধ্যার দিকে থানার সামনে এ ঘটনা ঘটে। এ সময় পুলিশ ১০ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করলে যুবলীগ ও ছাত্রলীগ নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে পড়েন। পরে রাত সাড়ে ৭টার দিকে বড়বাজার এলাকায় ক্ষুদ্ধ নেতাকর্মীরা থানায় আটক দুই নেতার মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল করে।
স্থানীয় সূত্রে জানা গেছে, সাবেক ছাত্রলীগ নেতা ইফতিয়ার আহমেদ রাজিব দুপুরের দিকে জমির খাজনা দিতে ৫/৬নং ইউনিয়ন ভূমি অফিসে যান। এ সময় রাজিবের সঙ্গে ছিলেন উপজেলা যুবলীগ ভারপ্রাপ্ত সেক্রেটারি বাবুল মিয়া। খাজনা দেয়াকে কেন্দ্র করে অফিস সহায়ক আলী আখতার ও রাজিব এর মধ্যে বাকবিতন্ডা হয়। এক পর্যায়ে উভয়ের মধ্যে মারধরের ঘটনা ঘটে। এ ঘটনায় বিকেলে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে অফিস সহায়ক আলী আখতার সরকারি কাজে বাঁধা ও মারধোর করার অভিযোগ এনে নন্দীপাড়ার মৃত আবদুল জলিলের ছেলে ইফতিয়ার আহমেদ রাজীব, দোকানটুলা মহল্লার মৃত লিবাছ মিয়ার ছেলে বাবুল মিয়া ও মাদারিটুলা মহল্লার গিয়াস উদ্দিনের ছেলে মেছবাহ উদ্দিনকে আসামি করে থানায় মামলা করা হয়। এ ঘটনায় রাজিব ও বাবুলকে পুলিশ আটক করে। খবর পেয়ে যুবলীগ ও ছাত্রলীগ নেতাকর্মীরা থানা কার্যালয়ের সামনে অবস্থান নেয়। এক পর্যায়ে উত্তেজিত নেতাকর্মীরা থানা ভেতরে প্রবেশের চেষ্টা চালায় এবং থানার গেইটে ঢিল ছুড়ে। এ সময় পুলিশের সাথে তাদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পুলিশ ফাঁকাগুলি ছুড়লে যুবলীগ ও ছাত্রলীগ নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে পড়ে।
এ সম্পর্কে থানার ওসি মোজাম্মেল হকের সাথে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করেন।
যুবলীগ ভারপ্রাপ্ত সেক্রেটারি বাবুল মিয়ার দাবি, জমির খাজনা দিতে গেলে অফিস সহায়ক আলী আখতার ঘুষ দাবি করেন। এ নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে রাজিবের শার্টের কলারে ধরে আলী আখতার।
এদিকে মেজবাহ উদ্দিনের দাবি, উভয়ের মারামারি নিয়ন্ত্রণ করেন এবং তাৎক্ষণিক মিমাংসা করে দেন। পরে এ ঘটনায় জড়িয়ে তাকে মামলার আসামি করায় তিনি বিস্মিত হন।
তহশিলদার সাদ আহমেদের দাবি, খাজনা দেয়ার সময় আলী আখতার রাজিবের কাছে পয়সা চাইলে আখতারকে বেধড়ক মারধর করেছে রাজিব।