Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

বানিয়াচংয়ের পুকড়া গ্রামে ডাকাতি গ্রামবাসীর উদ্যোগে প্রতিবাদ সভা

স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচংয়ের পুকড়া গ্রামে দুলাল মিয়া তালুকদারের বাড়িতে ডাকাতির ঘটনায় গ্রেফতার হওয়া তোতা মিয়া জামিনে মুক্ত হয়ে মামলা তুলে নিতে দুলাল তালুকদারকে হুমকি দিচ্ছেন। এর প্রতিবাদে পুকড়া গ্রামবাসীর উদ্যোগে গত ২৭ ডিসেম্বর প্রতিবাদ সভা হয়েছে। সভায় বক্তারা বলেন, তোতা মিয়াসহ তার সাঙ্গপাঙ্গরা একের পর এক অপরাধ করে আইনী ফাকপোকরে বেরিয়ে এসে পুনরায় অপকর্মে লিপ্ত হচ্ছে। দুলাল মিয়া তালুকদারের বাড়িতে ডাকাতির ঘটনা ঘটলেও পুলিশ চুরির মামলা হিসেবে লিপিবদ্ধ করায় সভায় ক্ষোভ প্রকাশ করা হয়।
ডাকাতির শিকার দুলাল মিয়া তালুকদার জানান, ২৪ ডিসেম্বর দিবাগত রাত দুইটার দিকে একদল ডাকাত তার বাড়িতে হানা দেয়। ডাকাতরা জানালার গ্রিল কেটে ঘরে প্রবেশ করে অস্ত্রের মূখে জিম্মি করে পরিবারের সবাইকে বেঁধে ফেলে। পরে ডাকাতরা পুরো ঘর তল্লাশি করে নগদ টাকা ও স্বর্নালংকারসহ ৫ লক্ষাধিক টাকার মালামাল লুটে নেয়। এ ঘটনায় পরদিন বানিয়াচং থানায় লিখিত অভিযোগে দেন দুলাল মিয়া তালুকদার। অভিযোগটি চুরির ঘটনা হিসেবে এফআইআর গণ্যে মামলা রুজু করে থানা পুলিশ। ওইদিনই তোতা মিয়াকে পুলিশ গ্রেফতার করে। পরদিন ২৬ ডিসেম্বর তাকে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হলে ২৭ ডিসেম্বর সে জামিনে বেরিয়ে আসে। এর পর দিন ২৮ ডিসেম্বর মামলার অন্যান আসামীরাও আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে বিজ্ঞ আদালত অপর তিন আসামীরও জামিন মঞ্জুর করেন। এর পর থেকেই তোতা মিয়াসহ অন্যান্য আসামীরা মামলা তুলে নিতে দুলাল মিয়া তালুকদারকে বিভিন্নভাবে হুমকি দিচ্ছে।
পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, তোতা মিয়ার বিরুদ্ধে একাধিক চুরি ও ডাকাতি মামলা রয়েছে। ওই ঘটনায় তাকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করলে প্রকৃত রহস্য উদঘাটন হবে। ঘটনার প্রকৃত রহস্য উদঘাটনে পুলিশকে কার্যক্রর পদক্ষেপ নেয়ার দাবী জানান।
এলাকার বিশিষ্ট মুরুব্বী মোঃ আবুল ফজল চৌধুরীর সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, মোঃ দুলাল মিয়া তালুকদার, মোঃ মামুন মিয়া, মাজেদ আলী, শাহাব উদ্দিন চৌধুরী, মহি উদ্দিন চৌধুরী, মন্নর আলী, মিজানুর রহমান চৌধুরী, মৌলা মিয়া, আরজু মিয়া, মোঃ ছাও মিয়া, মোঃ আজিজুর রহমান চৌধুরী, আছকির মিয়া চৌধুরী, নারায়ন রায়, কৃষ্ণধন রায়, আব্দুল জব্বার মিয়া, মোঃ ছেরাগ আলী ও জালাল মিয়াসহ এলাকার যুব সমাজের নেতৃবৃন্দ।