Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

২৭তম অভিষেক অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ সকল ভাল উদ্যোগে রোটারী ক্লাব অব হবিগঞ্জের পাশে থাকব

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি এডঃ মোঃ আবু জাহির বলেছেন, সারা বিশ্বে রোটারী ক্লাবের সাথে জড়িতরা আর্তমানবতার সেবায় নিয়োজিত। হবিগঞ্জ রোটারী ক্লাবও বিভিন্ন সমাজসেবামূলক কর্মকান্ড করে যাচ্ছে। তাদের কর্মকান্ডে অংশগ্রহণ করতে পেরে আমি নিজেও আনন্দিত হই। যে কোনো ভাল কাজের উদ্যোগ নিলে সবসময় রোটারী ক্লাব হবিগঞ্জের পাশে থাকব ইনশাল্লাহ। গতকাল শনিবার বিকালে নবীগঞ্জের ইমাম চা বাগানে আয়োজিত রোটারী ক্লাব অব হবিগঞ্জের ২৭তম অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এমপি আবু জাহির বলেন, আমি ছাত্র জীবন থেকেই অনেক জেল-জুলুম আর নির্যাতন সহ্য করে জনসেবায় নিজেকে নিয়োজিত রেখেছি। বর্তমানেও হবিগঞ্জের একজন জনপ্রতিনিধি হিসাবে সকল শ্রেণীর মানুষের সেবা করে যাচ্ছি। রোটারী ক্লাবও জনসেবার মানসিকতা নিয়ে কাজ করে যাচ্ছে। তাই তিনি রোটারী ক্লাব হবিগঞ্জের সাথে সম্পৃক্ত সকলকে ধন্যবাদ জানান।
রোটারী ক্লাব অব হবিগঞ্জের প্রতিষ্ঠাতা সভাপতি শহীদ উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রোটারী ডিস্ট্রিক্ট-৩২৮২ এর সাবেক গভর্ণর ড. মঞ্জুরুল হক চৌধুরী ও গভর্ণর নমিনী লেফট্যানেন্ট কর্ণেল (অবঃ) মোঃ আতাউর রহমান পীর।
সম্মানিত অতিথি ছিলেন এমপি আবু জাহিরের সহধর্মিনী আলেয়া জাহির। সংবর্ধিত ব্যক্তিত্ব হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী ও হবিগঞ্জের কৃতি সন্তান সুবীর নন্দী।
দুপুরে আলহাজ্ব শামীম আহছানের পরিচালনায় অভিষেক অনুষ্ঠানে পবিত্র কোরআন তেলোওয়াত করেন ফরিদ উদ্দিন আহমেদ, গীতা পাঠ করেন প্রদীপ দাশ সাগর। অনুষ্ঠানে রোটারী প্রত্যয় পাঠ করেন এম এ রাজ্জাক। অতিথিদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান রোটার‌্যাক্ট ও ইন্টার‌্যাক্টবৃন্দ। ক্লাবের বার্ষিক প্রতিবেদন পেশ করেন সদ্য সাবেক সেক্রেটারী এ এস এম মহসিন চৌধুরী।
অভিষেক অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে রাখেন ডেপুটি গভর্ণর ডাঃ এস এস আল-আমিন সুমন, রোটারী ক্লাব অব ফেনী সেন্ট্রালের প্রতিষ্ঠাতা সভাপতি ডাঃ বেলাল আহমেদ, ডিস্ট্রিক্ট কমিটি চেয়ার ডাঃ মোঃ জমির আলী, রোটারী ক্লাব অব হবিগঞ্জ সেন্ট্রালের আইপিপি অধ্যাপক নাজমূল হক, আইপিপি বাদল কুমার রায়, ক্লাব সভাপতি স্বদীপ কুমার বণিক, প্রেসিডেন্ট ইলেক্ট মিজানুর রহমান শামীম, ইনার হুইল ক্লাব অব হবিগঞ্জের প্রেসিডেন্ট এডঃ তাহমিনা খান, রোটার‌্যাক্ট ক্লাব অব হবিগঞ্জের প্রেসিডেন্ট সজীব চন্দ্র গোপ, ইন্টার‌্যাক্ট ক্লাব অব হবিগঞ্জের প্রেসিডেন্ট নাবিল সাদ শামীম। রোটারীয়ান এবং তাদের পরিবারবর্গকে পরিচয় করিয়ে দেন এডঃ কনক জ্যোতি সেন রাজু। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদেরকে পরিচয় করিয়ে দেন আলহাজ্ব শামীম আহছান।
সংবর্ধিত ব্যক্তিত্ব সুবীর নন্দী তাঁর অনুভূতি ব্যক্ত করতে গিয়ে রোটারী ক্লাব অব হবিগঞ্জের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, আমার সঙ্গীত জীবনের ৫০ বছর পূর্তির এই সময়ে এই সম্মাননা আমার জীবনের একটি সেরা অধ্যায়।
অনুষ্ঠানে এমপি এডঃ মোঃ আবু জাহির ও কণ্ঠশিল্পী সুবীর নন্দীকে রোটারি ক্লাব অব হবিগঞ্জের সম্মানসূচক সদস্যপদ প্রদান করা হয়। নতুন সদস্য হিসেবে অধ্যাপক ইলিয়াস বখত চৌধুরী জালাল, ইমাম চা বাগানের জেনারেল ম্যানেজার ফখরুল আলম ও প্রশান্ত কুমার দাশকে রোটারী পিন পড়িয়ে অভিষিক্ত করেন পিডিজি ডাঃ মঞ্জুরুল হক চৌধুরী। এছাড়াও অনুষ্ঠানে শ্রেষ্ঠ করদাতা ও কর বাহাদুর হিসাবে সম্মাননা জানানো হয় ক্লাব সদস্য সফিকুল ইসলাম সেলিম, মিজানুর রহমান শামীম ও সুখলাল সূত্রধরকে।
অভিষেক অনুষ্ঠানের পূর্বে সকালে রোটারী ক্লাব অব হবিগঞ্জের বার্ষিক পিকনিক অনুষ্ঠিত হয়। এতে ক্লাব সদস্য ও তাদের পরিবারবর্গসহ অন্যান্য অতিথিবৃন্দ অংশগ্রহণ করেন। পিকনিকে শিশু, মহিলা এবং রোটারীয়ানদের জন্য বিভিন্ন ধরণের খেলাধূলার আয়োজন করা হয়। এছাড়া উপস্থিত সবাইকে শীতের ভাপা ও চিতই পিঠা দিয়ে আপ্যায়ন করা হয়।
অনুষ্ঠানে নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ আলমগীর চৌধুরীসহ রোটারী ক্লাব অব হবিগঞ্জ সেন্ট্রাল, রোটারী ক্লাব অব হবিগঞ্জ খোয়াই, ইনার হুইল ক্লাব অব হবিগঞ্জের সদস্যবৃন্দ এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ অংশ নেন।
পরে সংবর্ধিত ব্যক্তি ৫ বার জাতীয় পুরস্কারে ভূষিত প্রখ্যাত কণ্ঠশিল্পী সুবীর নন্দীর পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। এর আগে সঙ্গীত পরিবেশন করেন কণ্ঠশিল্পী ভাবনা সরকার, শিল্পী আক্তার ও বাধন। বাদ্যযন্ত্রে ছিলেন শ্রীবাস ও দিলাল আহমেদ। সাংস্কৃতিক অনুষ্ঠানের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন সিদ্ধার্থ বিশ্বাস ও আবুল ফজল। সন্ধ্যায় র‌্যাফেল ড্রয়ের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।