বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৯:৩৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

খেলাধুলা যুবসমাজকে অপরাধ থেকে দূরে রাখে-এমপি আবু জাহির

  • আপডেট টাইম রবিবার, ১০ ডিসেম্বর, ২০১৭
  • ৪৯৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ খেলাধুলা শুধু মানুষের শরীরই ভাল রাখে না, যুব সমাজকে মাদকসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড থেকে দূরে থাকতে ভূমিকা রাখে। তাই প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে যাতে খেলাধূলার আয়োজন করা হয় সেজন্য বর্তমান সরকার বিভিন্ন টুর্নামেন্ট চালু করে দিয়েছে। গতকাল শনিবার সন্ধ্যায় হবিগঞ্জ সদর উপজেলার রিচি গ্রামে শাহ আব্দুর রহিম স্মৃতি ফুটবল টুর্নামেন্টের ফাইনালে বিজয়ী ও রানার্সআপ দলের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির। এমপি আবু জাহির আরো বলেন, এক সময় আমি নিজেও খেলাধূলা করতাম। সেজন্য খেলাধূলার প্রতি আমার আগ্রহ রয়েছে। আমি সকল উন্নয়নের পাশাপাশি খেলাধূলার ক্ষেত্রেও আপনাদের পাশে থাকতে চাই। প্রতিটি পাড়া মহল্লায় যদি এভাবে টুর্নামেন্টের আয়োজন হয় তাহলে এলাকার যুব সমাজ আরো এগিয়ে যাবে। হবিগঞ্জের কয়েকজন খেলোয়াড় জাতীয়ভাবে খেলায় অংশ নিয়ে হবিগঞ্জবাসীর মুখ উজ্জ্বল করেছেন। আর এ ধরণের আরো কৃতি খেলোয়ার তৈরীতে এই টুর্নামেন্ট ভূমিকা রাখবে বলেও মন্তব্য করেন তিনি। এ সময় এলাকার যুবসমাজ এবং খেলোয়াড়রা মাঠ সংস্কারে আবু জাহির এমপির সহায়তা দাবি করলে তিনি বলেন, আপনাদের খেলাধূলার জন্য অতীতেও সহায়তা করেছি। ভবিষ্যতেও করব। এ সময় মাঠটি সংস্কারে আর্থিক সহায়তা করার আশ^াস প্রদান করেন তিনি।
রিচি সমাজকল্যাণ ও ক্রীড়া সংস্থার সভাপতি আব্দুল ওয়াহিদ মনিরের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রিচি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিয়া মোঃ ইলিয়াছ, রিচি ইশান কোনা পঞ্চায়েত কমিটির সভাপতি মোঃ আরব আলী, রিচি সমাজকল্যাণ যুব সংঘের সাধারণ সম্পাদক ডাঃ মোঃ জিতু মিয়া ও শাহ ছালেহ আহমেদ।
এছাড়াও উপস্থিত ছিলেন ইশান কোনা পঞ্চায়েত কমিটির সাধারণ সম্পাদক আব্দুল মোতাকাব্বির রাজ্জাক, লুকড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ আকরাম আলী, রিচি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী কামাল উদ্দিন, ২নং ওয়ার্ড মেম্বার মোঃ রইছ আলী, এডভোকেট মোঃ ইলিয়াছ মিয়া, হাজী জিতু মিয়া, সারাজ মিয়া, সফিকুজ্জামান হিরাজ, গোলাম রাব্বানী, রিচি সমাজকল্যাণ ও ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আজিজুল হক, নায়েব হোসাইন, মীর হোসেন, আঙ্গুর মিয়া প্রমুখ।
উত্তেজনাপূর্ণ ফাইনাল খেলাটি উপভোগ করতে বিভিন্ন স্থান থেকে কয়েক হাজার লোকজন মাঠের চারপাশে জড়ে হন। খেলায় রিচি দরছ আলী একাদশকে ২-১ গোলে হারিয়ে বিজয়ী হয় বামকান্দি সবুজবাংলা একাদশ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com