Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

বোরহানপুর খেলার মাঠে জানাযা শেষে গ্রাম্য কবরস্থানে দাফন ॥ নবীগঞ্জে নিহত হেভেনের লাশ নিয়ে হাজার হাজার মানুষের শোক র‌্যালি

এম এ বাছিত/কিবরিয়া চৌধুরী, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জে ছাত্রলীগের দু’গ্র“পের সংঘর্ষে নিহত ছাত্রলীগ নেতা হেভেন চৌধুরীর লাশ নিয়ে শহরে শোকর‌্যালি ও সমাবেশ হয়েছে। গতকাল সকালে নয়মৌজা অঞ্চলের উদ্যোগে ওই র‌্যালি অনুষ্ঠিত হয়। কয়েক হাজার শোকাহত জনতা র‌্যালি ও সমাবেশে অংশ নেয়। খুনিদের বিচারের দাবী জানানো হয় সমাবশ থেকে। যে কোন অপ্রীতিকর ঘটনা এড়াতে শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। পরে বেলা ২টায় বোরহানপুর খেলার মাঠে বিশাল জানাযা শেষে গ্রাম্য কবরস্থানে নিহতের লাশ দাফন করা হয়। এলাকায় শোকের বাতাস বইছে।
উল্লেখ্য যে, নবীগঞ্জ ডিগ্রি কলেজ ছাত্রলীগের কমিটি গঠন ও সিনিয়র-জুনিয়র দ্বন্দ্বের জের হিসেবে ২৪ ফেব্র“য়ারী নবীগঞ্জ শহরে কাশেম ও পারভেজ গ্র“পের সংঘর্ষ হয়। সংঘর্ষে আহত হন হেভেন চৌধুরী। তাকে প্রথমে সিলেট মেডিকেলে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি ঘটলে হেলিক্টারযোগে ঢাকার এ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার রাতে মারা যান তিনি। শনিবার সকালে ময়না তদন্ত শেষে নিহতের লাশ সড়ক পথে নিয়ে আসা হয়। সন্ধ্যায় শহরের সোনারখনি নামকস্থানে লাশ পৌছে। শতাধিক মোটর সাইকেল নিয়ে নিহত হেভেনের সহযোগীরা লাশবাহী এ্যাম্বুলেন্স যোগে বোরহানপুর গ্রামে নিয়ে যায়। এসময় সন্তানের লাশ নিয়ে মায়ের আহাজারীতে আকাশ-বাতাস ভারি হয়ে উঠে। কয়েকদফা সংজ্ঞাহীন হয়ে পড়েন। পারিবারিক নজরদারীতে রয়েছেন তিনি।
এদিকে হেভেন চৌধুরীর মৃত্যুকে কেউই সহজভাবে মেনে নিতে পারছেননা। খুনের সাথে জড়িত সন্ত্রাসীদের গ্রেপ্তার দাবিতে সোচ্ছার হয়ে উঠে জনপদ। অপরদিকে খুনের ঘটনায় জড়িতদের রক্ষায় বিশেষ একটি মহল তৎপর রয়েছে মর্মে অভিযোগ রয়েছে। পুলিশের জনৈক কর্মকর্তাকে নিয়ে সতর্ক প্রতিক্রিয়া ব্যক্ত করা হয়েছে। এছাড়াও ঘটনায় জড়িত সন্ত্রাসীদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে নয়মৌজা অঞ্চলের তরফ থেকে বিশেষ কমিটি গঠন করা হয়েছে। ওই কমিটির তত্ত্ব¡াবধানে আইনি লড়াইসহ সার্বিক বিষয়ে তদারকি হবে।