Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নবীগঞ্জে দু’গ্র“পের সংঘর্ষে ঢাকায় চিকিৎসাধীন ছাত্রলীগ নেতা হেভেন চৌধুরীর মৃত্যু ॥ অপরাধীরা আত্মগোপনে ॥ প্রতিবাদ সভা ও বিক্ষোভ

বিশেষ প্রতিনিধি, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জে সিনিয়র-জুনিয়র দ্বন্দ্বের জের হিসেবে ছাত্রলীগের দু’গ্র“পের সংঘর্ষে আহত ছাত্রলীগ নেতা হেভেন চৌধুরী (২৬) মারা গেছে। ৪ দিন মৃত্যুর সাথে লড়াই করে গতকাল বিকেলে ঢাকার এ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু ঘটে। নিহত হেভেন চৌধুরী উপজেলার বোরহানপুর গ্রামের মকবুল হোসেন চৌধুরীর একমাত্র পুত্র। হেভেনের মৃত্যুর খবর এলাকার পৌছুলে নয়মৌজা অঞ্চলের পক্ষ থেকে মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। হেভেন চৌধুরীর মৃত্যুর খবর এলাকায় পৌছুলে প্রতিপক্ষ গ্র“পের নেতাকর্মীরা পুলিশি গ্রেফতার এড়াতে আত্মগোপনে চলে গেছেন। এছাড়া হামলায় জড়িতদের গ্রেফতার ও বিচারের দাবিতে হরতালসহ বিভিন্ন কর্মসূচী দেয়া হবে বলে খবর পাওয়া গেছে।
পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, নবীগঞ্জ ডিগ্রি কলেজ ছাত্রলীগের কমিটি গঠন নিয়ে যুগ্ম আহবায়ক পারভেজ ও কাশেম গ্র“পে সিনিয়র-জুনিয়র দ্বন্দ্ব চলে আসছিল। এর জের ধরে গত সোমবার রাতে দু’গ্র“প সংঘর্ষে লিপ্ত হয়। এতে গুরুতর আহত হন ছাত্রলীগ নেতা হেভেন চৌধুরী, পারভেজ, কাশেম ও রিপন আহমেদ। আহত হেভেন চৌধুরী, কাশেম ও রিপন আহমেদকে গুরুতর অবস্থায় প্রথমে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। অবস্থার অবনতি ঘটলে তাদেরকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানে মাথায় আঘাতপ্রাপ্ত হেভেন চৌধুরীর একাধিক অস্ত্রোপচার করা হলেও কোন উন্নতি হয়নি। ফলে গত ২৬ ফেব্র“য়ারী সকালে হেলিকপ্টার যোগে দ্রুত ঢাকার স্কয়ার হাসপাতালে প্রেরণ করা হয়। সেখান থেকে ২৭ ফেব্র“য়ারী স্কয়ার হাসপাতাল থেকে এ্যাপোলো হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে তার মাথায় একাধিক অস্ত্রোপচার শেষে তাকে এ্যাপোলো হাসপাতালের আইসিইউতে রাখা হয়। গঠন করা হয় মেডিকেল বোর্ড। কিন্তু চিকিৎসকদের প্রাণান্তকর চেষ্টা ব্যর্থ হয়ে যায়। গতকাল বিকেলে মারা যান পরিবারের একমাত্র সন্তান হেভেন চৌধুরী। এদিকে এখবর ছড়িয়ে পড়লে এলাকায় তীব্র উত্তেজনা দেখা দেয়। নয়মৌজা যুবসমাজের উদ্যোগে স্থানীয় কৈলাশগঞ্জ বাজারে প্রতিবাদ সভা চলছিল। আয়োজিত সভায় সভাপতিত্ব করেন সাজ্জাদুর রহমান চৌধুরী।