Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

পইলে বিয়ের প্রলোভন দিয়ে যুবতীকে ধর্ষণের অভিযোগ

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর উপজেলার পইল ভাঙ্গাপাড়ায় বিয়ের প্রলোভন দিয়ে এক যুবতীকে ধর্ষণের অভিযোগ উঠেছে।
এ ঘটনায় ওই গ্রামের রফিক আলীর কন্যা (২০) একই গ্রামের আব্দুল খালেকের পুত্র আনসার সদস্য (সাধারণ) আক্তার মিয়া (২২) কে আসামী করে মামলা দায়ের করেছে।
মামলার প্রেক্ষিতে গতকাল সোমবার দুপুরে ওই যুবতীর মেডিকেল পরীক্ষা শেষে জবানবন্দির জন্য আদালতে প্রেরণ করা হয়। মামলার বিবরণে জানা যায়, ৬ মাস ধরে আক্তার মিয়ার সাথে যুবতীর প্রেমের সম্পর্ক চলে আসছে। বিষয়টি তার পরিবার মেনে নিলেও আক্তারের পরিবার মেনে নেয়নি। তাকে ভুলে যেতে আক্তারকে অনুরোধ করে। এরপরও আক্তার তার পিছু ছাড়েনি। আক্তার জানায়, বাঁচতে হলে দুইজন একসাথে বাঁচব, একসাথেই মরব। তবুও আমাদের সম্পর্ক বৃথা যেতে দেব না। প্রায়ই তারা বিভিন্নস্থানে বেড়াতে যেত। গত ৩ নভেম্বর বিকালে বেড়ানোর কথা বলে প্রেমিকাকে নিয়ে আক্তার হবিগঞ্জ শহরের একটি আবাসিক হোটেলে উঠে। সেখানে তাকে বিয়ের প্রলোভন দিয়ে শারীরিক সম্পর্ক গড়ে তুলে। এরপর আক্তার বলে ৪ নভেম্বর তাকে বিয়ে করবে এবং সে যেন বিষয়টি কাউকে না জানায়। কিন্তু ৪ নভেম্বর বিয়ে না করলে ওই যুবতী তার মাকে জানায়। তার মা আক্তারকে বিয়ের কথা জিজ্ঞেস করলে সে অস্বীকার করে। এর ফলে গত ৫ নভেম্বর যুবতী বাদি হয়ে হবিগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন আদালতে ধর্ষণ মামলা দায়ের করেন।
আদালত মামলা আমলে নিয়ে ডাক্তারী পরীক্ষাসহ মামলাটি রুজুর জন্য সদর থানার ওসিকে নির্দেশ দেন। গতকাল সোমবার বিকালে ম্যাজিস্ট্রেটের নিকট স্বীকারোক্তিমূলক জবানবন্দি শেষে নিজের জিম্মায় চলে যায় যুবতী।
এ ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা রকিবুল হাসান জানান, ডাক্তারী পরীক্ষা সম্পন্ন হয়েছে। আসামী আক্তার মিয়াকে ধরতে অভিযান অব্যাহত আছে।