Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

কর মেলার উদ্বোধনকালে এমপি আবু জাহির ॥ জনগণের করের টাকা উন্নয়ন কাজে ব্যয় হয়

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির বলেছেন, নতুন করদাতা সৃষ্টি ও করবান্ধব পরিবেশ তৈরির জন্য আয়কর মেলার আয়োজন করা হয়। নতুন করদাতা বাড়লেই মেলা সার্থক হবে। জনগণের করের টাকা দেশের উন্নয়ন কাজে ব্যয় হয়। তাই উন্নয়ন কাজ অব্যাহত  রাখতে কর প্রদানে সকলকে উদ্বুদ্ধ করতে হবে।
শনিবার সকাল সাড়ে ১১টায় জেলা পরিষদ অডিটরিয়ামে ৪ দিনব্যাপী করমেলার উদ্বোধন শেষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এমপি আবু জাহির আরো বলেন, সরকার শুধু উন্নয়নে কাজ করছে না, জাতীয় মেধার বিকাশেও কাজ করছে। তিনি বলেন, শুধু করদাতাকে সেবা নয়, দেশব্যাপী মাঠ পর্যায়ের অফিসসমূহকে পূর্ণাঙ্গ, স্বয়ংসম্পূর্ণ, আধুনিক, শক্তিশালী, জবাবদিহি ও প্রযুক্তিনির্ভর হিসেবে গড়ে তোলা হচ্ছে।
‘উন্নয়নের অক্সিজেন রাজস্ব, জনকল্যানে রাজস্ব শ্লোগান নিয়ে হবিগঞ্জে শুরু হয়েছে এ মেলা। কর অঞ্চল সিলেটের উদ্যোগে কর অঞ্চল সিলেটের যুগ্ম-কর কমিশনার মাহবুবুল মোর্শেদ এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, জেলা প্রশাসক মনীষ চাকমা, পুলিশ সুপার বিধান ত্রিপুরা ও চেম্বার প্রেসিডেন্ট মোতাচ্ছিরুল ইসলাম।
বক্তৃতা করেন, আয়কর আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট নলিনী কান্ত রায় নিরু ও চেম্বারের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মিজানুর রহমান শামীম। এছাড়াও হবিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী মোঃ ফরিয়াদ এবং সাবেক সাধারণ সম্পাদক এডঃ শাহ ফখরুজ্জামানসহ ব্যবসায়ী নেতবৃন্দ উপস্থিত ছিলেন।
৪ দিন ব্যাপি মেলায় ১২টি স্টল রয়েছে। মেলায় ইটিআইএন খোলা ও রিটার্ন জমা নেয়াসহ রাজস্ব সংক্রান্ত অফিস ও ব্যাংকের স্টল রয়েছে।
হবিগঞ্জ কর অঞ্চলের সহকারী কমিশনার আবু সাইদ জানান, হবিগঞ্জ জেলায় বর্তমানে করদাতা রয়েছেন ১৬ হাজার। এর মাঝে রিটার্ণ দেন সাড়ে ৯ হাজার। তিনটি সার্কেলে বিভক্ত হবিগঞ্জ জেলায় এ বছর আয়কর আদায়ের লক্ষ্যমাত্রা ৫৬ কোটি টাকা। তিনি এই লক্ষ্যমাত্রা অর্জনে সবার সহযোগিতা কামনা করেন।