Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নিজামপুর বাজারে অগ্নিকাণ্ড ৯ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই

স্টাফ রিপোর্টার ॥ সদর উপজেলার নিজামপুর বাজারে রহস্যজনক অগ্নিকাণ্ডে ৯টি দোকান পুড়ে গেছে। এতে ১ জন অগ্নিদগ্ধ হয়েছে। ক্ষতি হয়েছে ৭ লাখ টাকা। মঙ্গলবার দিবাগত রাত আড়াইটার দিকে বিছমিল্লাহ সুপার মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে। নিজামপুর গ্রামের কুতুব উদ্দিনসহ তার ভাইয়েরা এই মার্কেটের মালিক।
হবিগঞ্জ ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার সামছুল আলম জানান, ওই রাতে খবর পেয়ে ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। ওই মার্কেটে স্বর্ণ, কাপড় ও স্টেশনারী দোকানসহ ৯টি দোকান ছিল। তবে কিভাবে আগুনের সূত্রপাত হয়েছে এ ব্যাপারে নিশ্চিত করে তিনি কিছু বলতে পারেননি। অগ্নিকাণ্ডে ৭লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে তিনি জানান।
স্থানীয় সূত্রে জানা গেছে, বছরাধিকাল আগে একটি হত্যাকান্ডের ঘটনার পর থেকে নিজামপুর বাজারটি বন্ধ হয়ে যায়। বছরাধিকাল বাজারটি বন্ধ থাকার পর মাস খানেক আগে বাজার চালু হয়। এরই মধ্যে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল। যে মার্কেটটি আগুনে ক্ষতি হয়েছে এটি নিয়ে মামলা মোকদ্দমা চলছে বলে জানা গেছে। এ ব্যাপারে হবিগঞ্জ সদর থানার ওসি তদন্ত ডালিম আহমেদ আগুনের সত্যতা স্বীকার করে জানান, কেউ কোন অভিযোগ দেয়নি। এদিকে অগ্নিকাণ্ডের ঘটনায় নিতাইচক গ্রামের শামসুদ্দিন মিয়া নামে এক ব্যবসায়ীর শরীর ঝলসে গেছে বলে জানা গেছে। তাকে প্রথমে হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে পাঠানো হয়।