Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

চুনারুঘাটের বিভিন্ন স্কুল পরিদর্শন করে অনুদান প্রদান করলেন ব্যারিস্টার সুমন

চুনারুঘাট প্রতিনিধি ॥ চুনারুঘাটের বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করে অনুদান প্রদান করা হয়েছে। গতকাল শনিবার দিনব্যাপী চুনারুঘাট উপজেলার শ্রীকুটা সরকারি প্রাথমিক বিদ্যালয়, নোয়াগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় ও মিরাশী আনন্দ বিদ্যালয় পরিদর্শন করে স্কুলগুলোর যাবতীয় সমস্যা দূরীকরণ কল্পে নিজ অর্থায়নে অনুদান প্রদান করেন তরুণ সমাজসেবক, হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের সদস্য ও আন্তর্জাতিক যোদ্ধাপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। তিনি উপজেলার শ্রীকুটা সরকারি  পুত্র ও হবিগঞ্জ বাণিজ্যিক এলাকার শরীফ স্টোরের কর্মচারী। এদিকে তাকে নিয়ে যাবার সময় নাটোর পুলিশ জানায়, তার একাউন্টের মাধ্যমে প্রায় অর্ধকোটি টাকার অবৈধ লেনদেন হয়েছে। সাইদুর রহমান তার নামে নাটোরে তিনটি বিশাল অট্টালিকা তৈরি করেছে। যেগুলোর আনুমানিক মূল্য ১৫ কোটি টাকা। এ ছাড়াও সে গোপনে দেশের বিভিন্নস্থানে সম্পদের পাহাড় গড়ে তুলেছে। রিমান্ডে এনে তাকে জিজ্ঞাসাবাদ এর তথ্য উদঘাটন করা হবে।
অনুসন্ধানে জানা যায়, সাইদুর শিবপাশা গ্রামের মধ্যবিত্ত পরিবারে জন্মগ্রহণ করে। অভাব অনটনের সংসারে দারিদ্রতার কারণে ২০১০ সালে সে হবিগঞ্জ শহরে চলে আসে এবং বৃন্দাবন কলেজ থেকে অনার্স পাশ করে। এরপর ১০ হাজার টাকা বেতনে শরীফ স্টোরের সেলসম্যানের চাকুরী নেয়। চাকুরীর সুবাদে নাটোরের এক যুবকের সাথে তার পরিচয় হয়। তখন সে নাটোরে ছাত্রশিবির কর্মী হিসেবে যোগদান করে এবং নাটোর ইসলামি ব্যাংক শাখায় একাউন্ট খোলে। এর মাধ্যমে বিভিন্ন স্থান থেকে তার হিসেবে অর্ধকোটি টাকা লেনদেন হয়। এতে গোয়েন্দাদের সন্দেহ হলে এ ব্যাপারে অনুসন্ধান চালানো হয়। এক পর্যায়ে এর সত্যতা পেয়ে নাটোর সদর থানায় এসআই আতিকুর রহমান বাদি হয়ে সাইদুরের বিরুদ্ধে মানি লন্ডারিং আইনে মামলা করেন।
এতে সাইদুর ছাড়াও আরো ৪ জনকে আসামী করা হয়। তবে তদন্তের স্বার্থে তাদের নাম প্রকাশ করেনি পুলিশ। একটি সূত্র জানায়, সাইদুর রহমান ও তার কথিত বন্ধু জঙ্গি অর্থায়নে টাকা বিনিয়োগ করতো। পুলিশ প্রাথমিকভাবে তার ২০ কোটি টাকা মূল্যের সম্পত্তির সন্ধান পেয়েছে।
ধারণা করা হচ্ছে সাইদুর রহমান প্রায় ৫০ কোটি টাকার সম্পত্তির মালিক।
এ ব্যাপারে নাটোর সদর থানার ওসি মশিউর রহমান জানান, তার বিরুদ্ধে সদর থানায় মামলা হয়েছে।