Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

বাহুবলে গণপিটুনিতে ডাকাত সাইফুর নিহত

বাহুবল প্রতিনিধি ॥ বাহুবলে গণপিটুনীতে এক ডাকাত নিহত হয়েছে। জনতার হাতে আটক হওয়ার পর পুলিশ হেফাজতে চিকিৎসাধীন অবস্থায় ওই ডাকাত নিহত হয়। নিহত ডাকাতের নাম সাইফুর রহমান (৩০)। সে মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার ভাসানীগাও গ্রামের মৃত রহিবুল হোসেনের ছেলে। সোমবার দিবাগত গভীর রাতে সাতকাপন ইউনিয়নের মহিষদুলং গ্রামের মর্তুজা মিয়ার বাড়িতে ডাকাতি করতে গিয়ে জনতার হাতে আটক হয় নিহত ডাকাত সাইফুর রহমান।
স্থানীয় সূত্রে জানা গেছে, ওই রাতে মর্তুজ মিয়ার বাড়িতে একদল ডাকাত হানা দেয়। ডাকাতরা ঘরের দরজা ভেঙ্গে ভিতরে ঢুকে লুটপাট শুরু করে। পরিবারের লোকজন বাধা দিলে ডাকাতদের সাথে সংঘর্ষ হয়। এসময় তাদের শোর চিৎকারে আশপাশের লোকজন ছুটে এসে বাড়ি ঘেরাও করে ডাকাত সাইফুর রহমানকে আটক করে। তবে অন্যান্য ডাকাতরা পালিয়ে যেতে সক্ষম হয়। পরে সাইফুরকে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করা হয়। গণপিটুনীতে গুরুতর আহত ডাকাত সাইফুরকে পুলিশ প্রহরায় হবিগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে দুপুরের দিকে পুলিশ প্রহরায় তাকে সিলেট ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পথে বেলা ১টায় মারা যায়।
এদিকে ডাকাতের সাথে সংঘর্ষে  আহত গৃহকর্তা মর্তুজা মিয়া ও তার ছেলে রুবেল মিয়াকে বাহুবল হাসাপাতালে চিকিৎসা দেয়া হয়।
বাহুবল মডেল থানার ওসি মোঃ মাসুক আলী বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, পুলিশ প্রহরায় প্রথমে হবিগঞ্জ হাসপাতালে ও পরে সিলেট হাসপাতালে নিয়ে যাওয়ার পথে সে মারা যায়।
তিনি জানান, তার বিরুদ্ধে কমলগঞ্জ থানায় ডাকাতি মামলাসহ মৌলভীবাজার জেলায় কয়েকটি মামলায় ওয়ারেন্ট ছিল। তিনি আরও জানান, সে বানিয়াচং উপজেলায় তার শ্বশুরবাড়ীতে অবস্থান করে হবিগঞ্জের বিভিন্ন স্থানে ডাকাতি চালিয়ে যাচ্ছিল।