Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

দায়িত্ব নিয়ে আলিফ সোবহান চৌধুরী কলেজের আমূল পরিবর্তন এনেছি ॥ এমপি কেয়া চৌধুরী

প্রেস বিজ্ঞপ্তি ॥ মিরপুর আলিফ সোবহান চৌধুরী কলেজে ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে ¯œাতক(সম্মান) ১ম বর্ষের ওরিয়েন্টেশন ক্লাস অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে কলেজ মিলনায়তনে এ ক্লাস অনুষ্ঠিত হয়। এর উদ্বোধন করেন কলেজ গভর্নিং বডি’র সভাপতি এমপি কেয়া চৌধুরী।
এ অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে এমপি কেয়া চৌধুরী বলেন, সুশিক্ষা গ্রহণ করতে হবে। তাহলে জাতিকে সঠিক পথে নিয়ে যাওয়া সম্ভব। শিক্ষা প্রতিষ্ঠাকে শান্ত রাখতে হবে। তিনি বলেন, এ কলেজ পরিচালনা কমিটির দায়িত্ব নেওয়ার পর থেকে সঠিকভাবে দায়িত্ব পালন করেছি। জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের কাছ থেকে এ কলেজের উন্নয়নে একের পর এক বরাদ্দ এনে দিয়েছি। এতে কলেজ প্রাঙ্গণে জাতির জনক বঙ্গবন্ধু’র প্রতিকৃতি স্থাপিত হয়, প্রাচীর নির্মাণ হয়েছে। কলেজে নতুন ভবন এনেছি। ডিগ্রী ক্লাস চালু হয়েছে। শেখ রাসেল ডিজিটাল ল্যাব চালু হয়। অনার্স কোর্স চালু করেছি। শহীদ মিনার নির্মাণে বরাদ্দ দিয়েছি। সবাত্বক চেষ্টা চালিয়ে এ কলেজকে সরকারীকরণ করেছি। শিক্ষক সংকট নিরসন হয়েছে। বিশাল গেট নির্মাণ করে দিয়েছি। দায়িত্ব নিয়ে এসব কার্যক্রম পরিচালনা করে কলেজে আমূল পরিবর্তন এনেছি। সবকটি রাষ্ট্রীয় দিবস পালনের ব্যবস্থা করেছি। কলেজটির আমূল পরিবর্তন হওয়ায় শিক্ষার্থীদের মাঝে প্রাণচাঞ্চল্য দেখা দিয়েছে।
এমপি কেয়া চৌধুরী বলেন, আমার বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র করা হচ্ছে। কিন্তু কোনো লাভ হয়নি। আমি থেমে থাকার লোক না। আমাকে উন্নয়ন কাজে বাধা দেওয়া হচ্ছে। ষড়যন্ত্র করে অবশ্য কেউ এ পর্যন্ত সফল হননি। আর মনে রাখতে হবে, তৃণমূল মানুষ চায় উন্নয়ন কাজ। আর আমি এ কাজটি গুরুত্ব সহকারে করছি। এতে নবীগঞ্জ-বাহুবলের সর্বক্ষেত্রে উন্নয়মূলক ছোঁয়া লেগেছে। পরিবেশে তিনি বলেন, ক্লাস রুমের অভাব হবে না। প্রয়োজনে নেত্রীর কাছ থেকে আরেকটি নতুন ভবন এনে দেব। সবই করছি সুশিক্ষার জন্য। শিক্ষকরা সুদক্ষভাবে সুশিক্ষা দান করছেন। আর শিক্ষার্থীরা এখান থেকে সুশিক্ষা গ্রহণ করে সেবার উদ্দেশ্যে বের হয়ে যাবেন। এটাই আমার কাম্য।
এতে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জসীম উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ইব্রাহিম মুন্সী, কলেজ গভর্নিং বডির প্রতিষ্ঠাতা সদস্য আলহাজ্ব মোঃ ফজলুর রহমান চৌধুরী, অভিভাবক সদস্য মোঃ আসকার আলী, জাহিদুল হক জিতু, ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাহবুবুর রহমান, রাষ্ট্র বিজ্ঞানের বিভাগীয় প্রধান মোঃ ফজলুর রহমান, দর্শনের বিভাগীয় প্রধান মোঃ আব্দুল ওয়াহিদ, অর্থনীতির বিভাগীয় প্রধান দেবব্রত দত্ত, ইসলামী ইতিহাস ও সংস্কৃতির বিভাগীয় প্রধান মোঃ আপ্তাব উদ্দিন, বাংলার বিভাগীয় প্রধান মোঃ ছাদিকুর রহমান, ইংরেজির বিভাগীয় প্রধান রতন চন্দ্র দেব, সহকারী অধ্যাপক হুসাইন আহমদ, প্রভাষক আইয়ূব আলী, প্রভাষক অনুপম ভদ্র প্রমুখ।
প্রভাষক মোঃ আপ্তাব উদ্দিনের পরিচালনায় এ অনুষ্ঠান শত শত শিক্ষার্থী অংশগ্রহণ করেন। পরে অনার্স’র অর্থনীতি ও ইংরেজি বিভাগ ফিতা কেটে শুভ সূচনা করেন এমপি কেয়া চৌধুরী।