Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

হবিগঞ্জ টমটম মালিক-শ্রমিক ঐক্য পরিষদ সাধারণ সম্পাদকের বিরুদ্ধে অবৈধ চাঁদা আদায়ের অভিযোগ

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলা টমটম মালিক-শ্রমিক ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক নুরুল আমিন ভুইয়ার বিরুদ্ধে অবৈধভাবে চাঁদা আদায়ের অভিযোগে করেছে পিন্টু দাশ নামে এক ব্যক্তি। জেলা প্রশাসক, পুলিশ সুপার, হবিগঞ্জ পৌরসভা ও দুদক সহ বিভিন্ন দপ্তরে তিনি এ অভিযোগ পত্র দায়ের করেন।
অভিযোগে উল্লেখ করা হয়, নুরুল আমিন ভূইয়া জেলা টমটম মালিক শ্রমিক সমিতির সাধারণ সম্পাদক পরিচয়ে নিরীহ মালিক ও চালকদের বিভিন্ন পন্থায় অবৈধভাবে দীর্ঘদিন ধরে মোটা অংকের চাঁদা আদায় করছে। নুরুল আমিন ভূইয়া গত ২০/০২/২০১৭ইং সদস্য অন্তর্ভূক্তি করণের নামে প্রায় ১২শ মালিকে নিকট থেকে ১২০/৫০০ টাকা পর্যন্ত আদায় করে। অথচ টমটম বিআরটি অনুমোদিত কোন গাড়ী নয়। তারা অবৈধভাবে শহরে চলাচল করছে। সে পরবর্তীতে ৫ এপ্রিল ভাড়া বাড়ানোর নামে ১’শ টাকার মাধ্যমে তার একক স্বাক্ষরতি একটি ভাড়া তালিকা চালকদের প্রদান করে। যা টমটম মালিক-শ্রমিক ঐক্য পরিষদের নিয়ম বহির্ভূত। কারণ শহরে টমটমের ভাড়া ভাড়ানোর এখতিয়ার হবিগঞ্জ পৌরসভার।
অভিযোগে আরো উল্লেখ করা হয়, নুরুল আমিন ভূইয়া ভূয়া নাম্বার প্লেইট বানিয়ে চালক ও মালিকদের নিকট বিক্রি করে প্রতারণা করে থাকেন।  কেউ প্রতিবাদ করলে বিভিন্ন মামলা দিয়ে হয়রানি করার হুমকী দিয়ে থাকেন। ২০১৪ সনে বিভিন্ন তারিখে তার বিরুদ্ধে বিদ্যুৎ চুরির দায়ে একাধিক মামলা রুজু হয়। ওই মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা থাকলেও তিনি প্রশানের নাকের ডগায় ঘুরাফেরা করছেন। কিন্তু পুলিশ তাকে গ্রেফতার করছে না।