Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

বানিয়াচং উপজেলা নির্বাহী কর্মকর্তার ব্যবহৃত মোবাইল নাম্বার ক্লোন !

স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচং উপজেলা নির্বাহী কর্মকর্তা সন্দ্বীপ কুমার সিংহের ব্যক্তিগত মোবাইল নাম্বারটি কোন করেছে দুর্বৃত্তরা। গতকাল শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তার মোবাইল নাম্বার ক্লোন করে চেয়ারম্যানদের থেকে অনৈতিক সুবিধা নেয়ার ব্যর্থ চেষ্টা করে। বিষয়টি জানতে পেরে ইউএনও সন্দ্বীপ কুমার সিংহ গতকাল রাত ৮টার দিকে বানিয়াচং থানায় জিডি করেন।
জিডিতে বলা হয়, শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে উত্তর-পশ্চিম ইউপি চেয়ারম্যান ওয়ারিশ উদ্দিন খানের মোবাইল নাম্বারে ইউএনও সন্দ্বীপ কুমার সিংহের ব্যক্তিগত ব্যবহৃত মোবাইল নাম্বার থেকে ফোন আসে। রিসিভ করলে অপর প্রান্ত থেকে বলা হয় বিকাশে টাকা পাঠালে বড় ধরনের সরকারি বরাদ্দ দেয়া হবে। এদিকে ফোন পেয়ে সাথে সাথে ইউএনও’র কার্যালয়ে ছুটে এসে চেয়ারম্যান ওয়ারিশ উদ্দিন খান। ইউএনওকে বিষয়টি অবহিত করেন। চেয়ারম্যানের ফোনের রিসিভ লিস্টে ইউএনও’র নাম দিয়ে সংরক্ষণ করা নাম্বারটিতে পুনরায় ফোন করলে নাম্বারটি ব্যবহৃত হচ্ছে না দেখা যায়। তাৎক্ষনিক ইউএনও’র নাম্বারটি বন্ধ করে অন্য নাম্বার থেকে ইউএন’র নাম্বারে ফোন দিলে কল ফরওয়ার্ড দেখায়। একই কায়দায় মক্রমপুর ইউপি চেয়ারম্যান আহাদ মিয়া ও চেয়ারম্যান লুৎফুর রহমানসহ ক’জন চেয়ারম্যানের কাছে ফোন করে অনৈতিক সুবিধা নেয়ার ব্যর্থ চেষ্টা করে। পরে মোবাইল অপারেটরের সাথে যোগাযোগ করেন ইউএনও সন্দ্বীপ কুমার সিংহ। তাদের পরামর্শে তাৎক্ষনিক বানিয়াচং থানায় জিডি করেন তিনি।
ইউপি চেয়ারম্যান ওয়ারিশ উদ্দিন খান বলেন, ইউএনও মহোদয় একজন সৎ, দক্ষ ও চৌকস কর্মকর্তা। ফোনটি আমার কাছে মিথ্যা ও বিভ্রান্তিমূলক মনে হয়। তাই তড়িঘরি করে সশরীরে অফিসে উপস্থিত হয়ে বিষয়টি উনাকে অবহিত করি।
এ ব্যাপারে ইউএনও সন্দ্বীপ কুমার সিংহ বলেন, যে কেউ এ ধরনের ভূয়া ও বিভ্রান্তিমূলক ফোন পেলে দ্রুত বিষয়টি তাকে অবহিত করার জন্য অনুরোধ জানান।